parbattanews

প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পেতে হলে বেশি বেশি গাছ লাগাতে হবে : দীপংকর

শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে বৃক্ষরোপণ করছেন,রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার

রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। এই দুর্যোগ মোকাবিলায় সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এই মাহমারী ও প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পেতে হলে সবাইকে বেশি বেশি করে গাছ লাগাতে হবে।

শনিবার ( ২০ জুন) রাঙ্গামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শহরের শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে ‘ গাছ লাগাও,পরিবেশ বাঁচাও এই স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনজ, ফলদ এবং ওষুধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী রোপণ করার যে ঘোষণা দিয়েছেন, তা বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব।

প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় গাছ লাগানোর কোন বিকল্প নেই। তাই সবাইকে গাছ রোপণে উৎসাহিত করতে হবে এবং বেশি বেশি গাছ লাগাতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতাব্বর, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. সাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মো. শাজাহান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পুলক দে প্রমুখ।

প্রসঙ্গত : রাঙ্গামাটির ১০ উপজেলায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্যোগে ১০ হাজার বনজ, ফলদ এবং ওষুধি রোপণ করা হবে।

Exit mobile version