প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হলেন কক্সবাজারের শফিউল আরিফ

fec-image

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসাবে নিয়োগ পেয়েছেন কক্সবাজারের কৃতি সন্তান মোহাম্মদ শফিউল আরিফ। গত ১৫ জুলাই তিনি এই পদে যোগদান করেছেন।

এর আগে মোহাম্মদ শফিউল আরিফ যশোরের জেলা প্রশাসক থাকাবস্থায় গত ৫ জুন সরকারের যুগ্মসচিব হিসাবে পদোন্নতি লাভ করেন।

মোহাম্মদ শফিউল আরিফ ২০১৯ সালের ১১ জুন থেকে গত ৭ জুলাই পর্যন্ত যশোর জেলা প্রশাসক এবং তার আগে ২০১৭ সালের ৯ আগষ্ট থেকে ২০১৯ সালের ১০ জুন পর্যন্ত লালামনিরহাট জেলার জেলা প্রশাসক হিসাবে কর্মরত ছিলেন।

কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ার ছরাস্থ এবিসি ঘোনার মরহুম আলহাজ্ব আবু তাহের কুতুবী ও মর্জিয়া বেগম দম্পতির দ্বিতীয় পুত্র মোহাম্মদ শফিউল আরিফ।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে সম্মানসহ ১৯তম ব্যাচে ১৯৯৫ সালে কৃতিত্বের সাথে মাস্টার্স করেছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ হতেই মোহাম্মদ শফিউল আরিফ দেশের অভিজাত ও মর্যাদাপূর্ণ ক্যাডার হিসাবে পরিচিত ১৯৯৯ সালে ১৮ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিসিএস (প্রশাসন) এ যোগ দেন।

সরকরি চাকুরীর শুরুতেই চুয়াডাঙ্গা জেলা প্রশাসনে সহকারী কমিশনার হিসাবে দায়িত্বপালন করেন। এরপর চৌদ্দগ্রাম ও লাকসাম উপজেলার সহকারি কমিশনার (ভূমি) হিসাবে সফলতার সাথে কাজ করেছেন।

পটিয়া, মহালছড়ি, কাপ্তাই এর ইউএনও, খাগড়াছড়ি জেলা প্রশাসনের সিনিয়র সহকারি সচিব এবং ফেনী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক, ফেনী জেলার ডিডিএলজি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আইন কর্মকর্তা, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপসচিব হিসাবে দায়িত্বপালন করেছেন তিনি।

তিনি জনপ্রশাসন বিষয়ে লন্ডনের বিখ্যাত ব্রুনেল বিশ্ববিদ্যালয় থেকে গ্লোবালাইজেশন এন্ড গভর্নেন্সের উপর স্নাতকোত্তর ডিগ্রীও অর্জন করেছেন কৃতিত্বের সাথে।

মোহাম্মদ শফিউল আরিফ দক্ষ প্রশাসক, জনবান্ধব কর্মকর্তা হিসাবে সরকারি-বেসরকারি পুরস্কার পেয়েছেন অনেক। একজন সৎ, দক্ষ ও পেশাদার কর্মকর্তা হিসাবে কক্সবাজারের গৌরব মোহাম্মদ শফিউল আরিফের সুনাম রয়েছে প্রশাসনের সর্বত্র।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন