parbattanews

ত্রিদিব রায়ের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও নাম ফলক মুছে ফেলার দাবিতে বিক্ষোভ মিছিল

news pic-23-05-17 copy

রাঙামাটি প্রতিনিধি:

প্রয়াত চাকমা রাজা ত্রিদিব রায় সহ সকল যুদ্ধাপরাধীদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও নাম ফলক মুছে ফেলার হাইকোর্টের নির্দেশ দ্রুত বাস্তবায়ন করার দাবিতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন। বিক্ষোভ মিছিলটি মঙ্গলবার সকালে রাঙামাটি পৌর চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে মিলিত হয়। পরে সেখানে নির্যাতিত নিপীড়িত পার্বত্যবাসীর ব্যানারে এক পথসভা অনুষ্ঠিত হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন রাঙামাটি পৌর কমিটির সভাপতি কাজী মো. জালোয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের জেলা সভাপতি জাহাঙ্গীর আলম মুন্না, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কামাল, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, পৌর কমিটি সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা সভাপতি মো. ইব্রাহিম, সিনিয়র সহ-সভাপতি মো. নজরুল ইসলাম,  মো. হাবিব প্রমুখ।

এসময় পথ সভায় বক্তারা বলেন, গত ২২মে মহামান্য হাইকোর্ট যুদ্ধাপরাধী প্রয়াত চাকমা রাজা ত্রিদিব রায়ের পার্বত্য চট্টগ্রামে সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও নাম ফলক মুছে ফেলার যুগান্তকারী যে রায় ঘোষণা দিয়েছে তা দ্রুত বাস্তবায়ন করে পার্বত্য চট্টগ্রামকে অভিশাপ মুক্ত করতে হবে এবং সাথে সাথে যুদ্ধাপরাধীদের সহযোগীদের কাছ থেকে সতর্ক থাকতে হবে। কারণ তারা এখনো পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্র করে যাচ্ছে। বক্তারা আরও বলেন, আগামি দিনে পার্বত্য চট্টগ্রামে শান্তি এবং উন্নয়নে সকল জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ থাকতে হবে। অবিলম্বে হাইকোর্টের রায় দ্রুত বাস্তবায়ন করা না হলে আগামি দিনে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা দিবে বলে হুঁশিয়ারি দেওয়া হয় পথসভা থেকে।

Exit mobile version