parbattanews

বইয়ের সঙ্গে সম্পর্ক গভীর করতে হবে: পার্বত্যমন্ত্রী 

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বইয়ের সঙ্গে মানুষের সম্পর্ক গভীর করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সময় ব্যয়ের চেয়ে বেশি বেশি বই পড়ার অভ্যাস গড়ে তোলতে হবে।

শনিবার বিকেলে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সপ্তাহব্যাপী বইমেলা উদ্বোধন কালে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন- নতুন প্রজন্মের মাঝে রুচি ও মানসিকতা সৃষ্টি করতে পারলে সংস্কৃতিমনা মানুষের যেমন অভাব হবে না, তেমনি বই পড়ার লোকের অভাব হবে না।

জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল মান্নান ইলিয়াস, যুগ্ম সচিব অসীম কুমার দে, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মীনার মনসুর, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির প্রথম সহ-সভাপতি খান মাহবুব, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা নির্বাহী অফিসার নোমান হোসেন প্রিন্স, সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মার্মা প্রমুখ।

জেলা প্রশাসন, জাতীয় গ্রন্থকেন্দ্র ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এই মেলার আয়োজন করেছে। মেলায় অর্ধশতাধিক স্টল অংশ নিচ্ছে।  আগামী ৬ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এই বইমেলার সমাপ্তি ঘটবে।

Exit mobile version