বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা: ১০ জনের বিরুদ্ধে মামলা

 

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়ন নুতন পরিষদের তালা ভেঙে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রেখে ব্যানার টাঙিয়ে উপজেলা বিএনপির সদস্য সংগ্রহ ও অভিযান উদ্বোধন সভা করায় কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপি সভাপতি মো. দিলদার হোসেনসহ ১০ জনের নাম উল্লেক পূর্বক আরো অজ্ঞাতনাম ২৫জনের বিরুদ্ধে কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কাপ্তাই জুড়ে এ নিয়ে দিনভর চলছে আলোচনা সমালোচনার ঝড়। অভিযোগকারী কাপ্তাই ওয়াগ্গা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান চিরনজিত তংচঙ্গ্যা বাদি হয়ে (২৭ আগস্ট) রোববার সন্ধ্যায় কাপ্তাই থানায় মামলাটি দায়ের করেন।

গত ১৮ আগস্ট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতির নেতৃত্বে ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান  চিরনজিত জানান, বিএনপি সভা করার জন্য পুরাতন ইউপি হল রুমের অনুমতি প্রদান করা হয়।তারা সেখানে না করে নতুন ইউপি কার্যালয় তালা ভেঙ্গে সেখানে সভা করে।

সভার ব্যানার টাঙানোর সময় উপরে থাকা জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রেখে বিএনপির সভা করা হয়।

ঘটনাটি নিয়ে আ’লীগ ও ছাত্রলীগ দলের মধ্যে উত্তাপ দেখা দিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা করার দায়ে ইউপি চেয়ারম্যান ওইউনিয়ন আ’লীগ সাম্পাদক চিরনজিত তংচঙ্গ্যা বাদি হয়ে কাপ্তাই থানায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপি সভাপতি দিলদার হোসেনকে প্রধান আসামী করে দশ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে কাপ্তাই থানায় মামলা দায়ের করেন। এছাড়া অজ্ঞাতনামা আরো ২৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

মামলার আসামীরা হল উপজেলা বিএনপির সভাপতি মো. দিলদার হোসেন, সিনিয়র সহ-সভাপতি জাফর আহমেদ স্বপন, সংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, যুগ্ম সম্পাদক হাবিব উল্লাহ, উপজেলা চেয়ারম্যানের ভাই ও ওয়াগ্গা ইউনিয়ন বিএনপির সভাপতি মো. একরাম হোসেন, উপজেলা যুবদলের সভাপতি জাকির হোসেন, উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি নাছির উদ্দিন, উপজেলা ছাত্রদলের সম্পাদক হযরত আলী সুমন, সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম ও বিএনপি নেতা আপাই মারমা।

এব্যাপারে কাপ্তাই উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেনকে সোমবার (২৮ আগস্ট) বিষয়টি জানার জন্য একাধিকবার ফোন করা হলেও ফোন রিসিভ করেনি।

কাপ্তাই থানার ওসি সৈয়দ আহম্মদ নুর বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি উল্টিয়ে রেখে ব্যানার টাঙিয়ে সভা করায় মানহানি ও অবমাননার অভিযোগ আনা হয়েছে। জাতির জনকের প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন আইনের-২০০১(৫) ধারায় আসামিদের বিরুদ্ধে থানায় মামলা রুজু করা হয়। যার মামলা নং-৭,তারিখ ২৭/৮/১৭ইং তারিখ।

এছাড়া ইউনিয়ন পরিষদের তালাভেঙ্গে অবৈধ প্রবেশর অভিযোগ রয়েছে। এজাহারে আসামিরা সবাই পলাতক রয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ঘটনাটি নিয়ে এলাকায় ব্যাপক ঝড় উঠেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন