parbattanews

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এঁকে গর্বিত শিক্ষার্থী

কক্সবাজার প্রতিনিধি:

‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমি দেখিনি। কিন্তু জেনেছি এই মহান নেতা না হলে পেতামনা স্বাধীনতা। তিনি বাঙ্গালী জাতীকে স্বাধীন করার জন্য কারাভোগ সহ নানা অত্যাচার সহ্য করেছেন। পাকিস্তানীরা তাকে নানা ভাবে আপোষে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। কারণ তার লক্ষ্য ছিল একটাই, সেটা হচ্ছে বাঙ্গালীরা মাথা উচুঁ করে দাঁড়াবে। বাচঁবে স্বাধীনভাবে। আর তাই তার নির্দেশেই ঘটেছিল মুক্তিযুদ্ধ। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা।

কিন্তু দূর্ভাগ্য। ঘাতকরা চক্রান্ত করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিকল্পিতভাবে তাকে স্বপরিবারে হত্যা করে। শক্ররা হয়ত ভেবেছিল এ মহান নেতাকে হত্যার মাধ্যমে তাকে বাঙ্গালী জাতীর মন থেকে মুচে ফেলা যাবে। কিন্তু না। যার জন্য আমরা পেয়েছি স্বাধীনতা। যার কারণে এ সোনার বাংলাদেশ। তাকে কখনও ভূলা যায়না। তিনি চিরজীবন বেঁচে থাকবে বাঙ্গালী জাতীর মাঝে। আর এমনই এক মহান নেতার ছবি আঁকতে পেরে আমি খুবই সন্তুষ্ট এবং গর্বিত।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুধবার সকালে কক্সবাজার সরকারি কলেজে অনুষ্ঠিত চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় তানিয়া আক্তার নামে এক চিত্রাংকন প্রতিযোগী এসব কথা বলেন।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কক্সবাজার সরকারি কলেজে এ প্রথম এই ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আর তা আয়োজিত হয় কলেজ ছাত্রলীগের উদ্যোগে।

কক্সবাজার সরকারি কলেজে গিয়ে দেখা যায়, কলেজ ছাত্রলীদের উদ্যোগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৩ শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে। চিত্রাংকন প্রতিযোগিরা আঁকছেন বঙ্গবন্ধুর ছবি। এইকভাবে কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতাও করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কেন্দ্র করে।

কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল করিম, রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান গিয়াস উদ্দিন, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মুজিবুল হক চৌধুরী ও জেলা ছাত্রলীগের সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক আনোয়ারুল আজিম খোকন।

Exit mobile version