বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে আনসার ভিডিপি’র শ্রেষ্ঠত্ব অর্জন ও সেনাবাহিনী রানার্সআপ

fec-image

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ কারাতে প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। দেশের সর্বোচ্চ এই ক্রিড়া আসরে ৯টি স্বর্ণ, ৭টি রোপ্য, ১টি তাম্র নিয়ে তারা চ্যাম্পিয়ন অর্জন করেছে। এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী ৯টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৩টি তাম্র নিয়ে রার্ণাসআপ হয়েছে। এছাড়াও ১টি স্বর্ণ ১১টি রৌপ্য ও ৪টি তাম্র পদক লাভ করে তৃতীয় হয়েছে বান্দরবান জেলা ক্রিড়া সংস্থা। বৃহস্পতিবার (৮এপ্রিল) বান্দরবান জেলা পরিষদ সংলগ্ন জিমনেসিয়ামে এই আসরের সমাপ্তি ঘটে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। অন্যান্যদের মধ্যে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন।

জানা গেছে, এবারের আসরে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে ৫০কেজি কুমিতে (পুরুষ) স্বর্ণ পেয়েয়ে মো. সবুজ মিয়া, ৬০কেজি কুমিতে মো. আল আমিন ইসলাম, ৭৫কেজি কুমিতে হাফিজুর রহমান, ৫৫কেজি কুমিতে (মহিলা) মারজানা আক্তার প্রিয়া, ৫০কেজি কুমিতে মাউন জেলা বর্ণা, ৪৫ কেজি কুমিতে সায়েমা জামান, দলগত কাতায় কারিমা খাতুন, জান্নাতুর নুর জিতু, আগাতা সরেণ। এছাড়াও তারা ৫টি রৌপ্য ও ২টি তাম্র পেয়েছে।

অন্যদিকে ৯টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ১টি তাম্র নিয়ে আসরে প্রথম অবস্থানে রয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি বাহিনী। এই বাহিনীর পক্ষে স্বর্ণ পেয়েছে ৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান, মো. হোসেন খান, ৬৭ কেজি কুমিতে মোহাম্মদ জর্জিস আনোয়ার নাইম, ৫৫কেজি কুমিতে মোস্তফা কামাল, দলগত কুমিতে মো. হোসেন খান, মো. হাসান খান, সৈয়দ নুরুজ্জামান এবং একক কাতায় মো. হাসান খান।

এছাড়াও আসরে অংশ নেওয়া বান্দরবান জেলা ক্রিড়া সংস্থা থেকে নুমে মারমা ১টি স্বর্ণ, ১টি রোপ্য ও ৭টি তাম্র, নারায়ণগঞ্জ জেলা ক্রিড়া সংস্থা ৫টি তাম্র, বিকেএসপি রোপ্য ৩টি ও ১টি তাম্র, চাপাইনবাবগঞ্জ জেলা ২টি তাম্র, বাংলাদেশ পুলিশ ৩টি তাম্র, ঢাকা জেলা ক্রিড়া সংস্থা ২টি রৌপ্য ও ৩টি তাম্র, রাজশালী জেলা ৩টি তাম্র, গাজীপুর জেলা ক্রিড়া সংস্থা ২টি তাম্র এবং নোয়াখালী, খুলনা, সুনামগঞ্জ, কক্সবাজার, গোপালগঞ্জ, শেরপুর, নীলফামারী জেলা ১টি করে তাম্র অর্জন করে। উল্লেখ্য, এবারের বঙ্গবন্ধু ৯০ বাংলাদেশ গেমস্ এর এই আসরে ১৯টি ইভেন্টে সাতটি বিভাগের ৪০টি গ্রুপের ১৫২জন খেলোয়াড় অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন