parbattanews

বঙ্গোপসাগর থেকে সাড়ে ৭ লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

index

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের বঙ্গোপসাগর থেকে ৭ লাখ ৩০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ ৭ জনকে আটক করেছে র‌্যাব। আটক কৃতদের মধ্যে একজন মিয়ানমারের নাগরিক রয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় পাচারে ব্যবহৃত ট্রলারটিও জব্দ করা হয়।

বুধবার ভোর রাত আনুমানিক ৩ টার দিকে কলাতলী পয়েন্টের গভীর সমুন্দ্রে র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

আটক কৃতরা  হলেন, ইয়াবা গুলোর মালিক দক্ষিণ কলাতলীর ফজল হকের পুত্র মো. রশিদ (২৮), বহনকারী মিয়ানমার মংডু সুতাহারা এলাকার মো. ইউনুছের পুত্র মো. জোবায়ের (৪২), উখিয়া উপজেলার সোনারপাড়া এলাকার আব্দুল্লাহর পুত্র মো. আব্দুর রহিম (১৮), একই এলাকার জহির আলমের পুত্র মো. আশেক উল্যাহ (১৯), উখিয়ার পশ্চিম সোনাইছড়ি এলাকার আলী আহমদের পুত্র সামসুল আলম (২৫), সোনাইছড়ি জালিয়াপালং এলাকার ফরিদ আলমের পুত্র মো. হাসান (২০) ও একই এলাকার নজির আহম্মদের পুত্র মো. ইউনুছ (৫৫)।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্ণেল মিফতাহ উদ্দিন জানান, এফবি মায়ের দোয়া নামে একটি ফিশিং ট্রলারে করে সাগর পথে ইয়াবার একটি বড় চালান যাওয়ার গোপন খবর পেয়ে গভীর সমুদ্রে অভিযান চালানো হয়। এ সময় র‌্যাবের অভিযান টের পেয়ে ওই ট্রলারটি ফেলে পালানোর চেষ্টা করলে তাদেরকে ধাওয়া দিয়ে ট্রলারটি আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে ৭ লাখ ইয়াবাসহ বহনকারী ওই ট্রলারের ৬ জেলেকে আটক করা হয়। এরপর আটক কৃতদেরকে বিভিন্ন কৌশলে একাধিকার জিজ্ঞাসাবাদ করলে তারা ইয়াবা গুলোর মালিকের সন্ধান দেয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী দক্ষিণ কলাতলীস্থ অভিযান চালিয়ে ইয়াবার মালিক মো. রশিদকে আটক করা হয়। ওই সময় তার রুম থেকে ৩০ হাজার পিচ ইয়াবাও উদ্ধার করা হয়।

আটক কৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

Exit mobile version