parbattanews

বজ্রপাত প্রতিরোধে মাটিরাঙ্গায় তালগাছ রোপণ

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

বজ্রপাত হতে সুরক্ষা পাওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী’র নির্দেশনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়রে উদ্যোগে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের বিভিন্ন গ্রামীণ সড়ক ও বিদ্যালয়ে যাবার রাস্তায় তালগাছের চারা রোপণ র্কাযক্রম উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজলো নির্বাহী অফিসার বি এম মশিউর রহমান।

বুধবার বলো ১১টার দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ব্যাঙমারাস্থ হেডম্যান কার্যালয়ের সামনে তাল গাছরে চারা রোপনরে মাধ্যমে এ র্কমসুচীর উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়ন চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরার সভাপতিত্বে ব্যাঙমারাস্থ হেডম্যান কার্যালয়ের সামনে অনুষ্ঠিত  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম মশিউর রহমান।

অনুষ্ঠানে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য অমৃত কুমার ত্রিপুরা, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কোকোনাথ ত্রিপুরা, স্থানীয় পাড়া কারবারী বিবিন্দ্র কিশোর ত্রিপুরা ও জোসেফ ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

পরে টিআর/কাবিটা প্রকল্পের দ্বিতীয় কিস্তির আওয়তায় বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠেনের মাঝে সোলার প্যানলে বিতরণ করেন। অনুষ্ঠানে নির্বাচিত জনপ্রতিনিধি, স্থানীয় হেডম্যান-কার্বারীসহ স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

Exit mobile version