parbattanews

বন বিভাগের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কাঠ আটক

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার অগাড়ী পাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে রাজভিলা রেঞ্জ কর্মকর্তা বাবুল খীসা এর নেতৃত্বে সোমবার ১১টায় বিপুল পরিমান অবৈধ বিভিন্ন প্রজাতির গোল কাঠ জব্দ করে।

বন বিভাগ ও এলাকাবাসী সূত্র জানাযায়, রাজস্থলী উপজেলার, ২নং গাইন্দ্যা ইউনিয়নের ওগাড়ী পাড়া নামক এলাকায় সকালে পাচারের উদ্যাশে কাঠ গুলো আনা হলে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ বিভিন্ন প্রজাতির কাঠ আটক করে এবং বন বিভাগের কর্মীদের উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

আটককৃত কাঠের আনুমানিক মূল্য এক লক্ষ টাকা হবে বলে জানাগেছে। কাঠ পাচার রোধের বিষয়ে কথা হলে রাজভিলা রেঞ্জের দায়িত্বরত কর্মকর্তা বাবুল খীসা জানান, আমাদের লোকবল সংকটের কারণে আমাদের কাঠ পাচার রোধ করা সম্ভব হয়না।

এ ব্যাপারে তিনি বলেন, প্রতিদিন কাঠ পাচার রোধ অব্যাহত থাকবে।আটক কাঠ গুলো রাজভিলা রেঞ্জে জমা করা হয়েছে। গত কয়েক দিন ধরে সেনাবাহিনী কাঠ পাচার রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তবুও কাঠ পাচার অব্যাহত রয়েছে। কেন না পার্বত্ রাজস্থলীতে অজ্ঞাত কারণে জোত পারমিটের ব্যবসা বন্ধ থাকায় কাঠ চোরাকারবারীরা রাতের অন্ধকারে অবৈধভাবে কাঠ পাচার করতে সক্রিয় হয়ে ওঠে ।

Exit mobile version