বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ৩২ আনসার ব্যাটালিয়নের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

1381396_541309539316173_1425010546_n

পার্বত্যনিউজ রিপোর্ট॥

বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো খাগড়াছড়ি’র গুইমারাতে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত ৩২আনসার ব্যাটালিয়নের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষ্যে ভিন্ন সাজে সাজানো হয়েছে ব্যাটালিয়ন সদর দপ্তরকে। সোমবার দুপুরে ব্যাটালিয়ান সদর দপ্তরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ারুল ইসলাম।

এসময় রিজিয়ন কমান্ডার ৩২আনসার ব্যাটালিয়নের উত্তরোত্তর সাফল্য কামনা করে ব্যাটালিয়ন অধিনায়ক মো. আশিকুর রহমানের হাতে উপহার তুলে দেন। এছাড়াও আনসার বাহিনীর বিভিন্ন প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকারীদের হাতে পুরস্কার তুলে দেন রিজিয়ন কমান্ডার।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে ১৬বিজিবি রামগড় জোন কমান্ডার লে. কর্ণেল মো. ইউসুফ বিন খালেদ, ২০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন কমান্ডার লে. কর্ণেল ইয়াছির আরাফাত, গুইমারা রিজিয়নের বিএম মেজর হাসান মাসুদ, ৩২ আনসারের এ্যাডজুট্যান্ট ও কোম্পানি কমান্ডার মো. মনিরুল ইসলাম, সার্কেল এ্যাডজুট্যান্ট ও কোম্পানি কমান্ডার মো. খাদেমুল ইসলামসহ বিভিন্ন সামরিক পদস্থ কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে সঙ্গীত পরিবেশ করেন সৈনিক মোঃ রবিউল ইসলাম।
উল্লেখ্য, ১৯৮৯সালে ৩২আনসার ব্যাটালিয়ন চট্টগ্রামে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্যাঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় এ ব্যাটালিয়নটি অদ্যবধি সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছে। এছাড়াও বিভিন্ন সময় অবৈধ অস্ত্র উদ্ধার, পাহাড়ে শান্তি স্থাপনের পাশাপাশি আইন-শৃংখলা রক্ষায় সেনাবাহিনী ও বিজিবি’কে বিশেষ ভাবে সহযোগীতা করে আসছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন