‘বর্তমান সরকার পাহাড় ও সমতলে নিরলসভাবে উন্নয়নের কাজ করছে’

fec-image

বান্দরবানে থানচি উপজেলা সফরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ে মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি বলেন, বর্তমান সরকার পাহাড় ও সমতলের নিরলসভাবে উন্নয়নের কাজ করে যাচ্ছে।

দীর্ঘ বছর পরে হলেই ও দুর্গম থানচি উপজেলা একটি মডেল উপজেলা পরিনত করতে পেরেছি। সে জন্য থানচি উপজেলা পর্যটনের বিকাশ, পাহাড়ে যোগাযোগের জন্য অভ্যন্তরীণ সড়ক, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ নানান উন্নয়ন ও বাস্তবায়ন করে যাওয়া এ অঞ্চলে অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন হচ্ছে।

শুক্রবার ( ২৭ মে) থানচি উপজেলা সদর সনাতন ধর্মাবল্বীদের সর্বজনীন শ্রী শ্রী রক্ষা কালীন মন্দির নব নির্মিত ভবন শুভ উদ্বোধন কালে উপরোক্ত কথা বলেন, তিনি এ ছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাচউবো এর অর্থায়নের ২ কোটি ৭৫ লক্ষ টাকার ব্যয়ের বলিপাড়া ইউনিয়নের থানচি সড়ক হতে নাইন্দারী পাড়া পর্যন্ত সড়ক নির্মান, বাস স্টেশন নির্মানে মোট তিনটি মেগা প্রকল্প ভিত্তিপ্রস্তর উদ্ভোধন করেন তিনি।

মন্ত্রী আর ও বলেন, মাননীয় দেশ নেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে মানুষকে অগাধ ভালবাসা রয়েছে বলে পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের ছোয়া লেগেই চলছে। গ্রাম হবে শহর এবং পাহাড়ে ছেলে মেয়েদের বাড়ীতে বসে নির্বিগ্নে লেখা পড়া করতে পারে এমন ব্যবস্থা গ্রহনের মাননীয় প্রধান মন্ত্রী ঘোষনা বাস্তবায়ন করে যাচ্ছি।

মন্ত্রী সরকারী সফরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড হোম সোলার সিষ্টেম এর প্রকল্প পরিচালক মো: হারুন অর রশিদ, বিজিবি ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ- উল- আলম পিএসসি, বান্দরবানে নির্বাহী ম্যাজিষ্টেট রাজীব কুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার, বান্দরবান জেলা পরিষদের সদস্য বাশৈচিং চৌধুরী, ক্যসাপ্রু মারমা, তিংতিংম্যা মারমা,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাহুল চন্দ, থানা ভাপ্রাপ্ত কর্মকর্তা ওসি সূদ্বীপ রায়, সহ উপজেলা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

একই দিনে দুপুরে উপজেলা দুর্গম তিন্দু ইউনিয়নের তিন্দু বাজার প্রাঙ্গনে বিনামূল্যে সোলা হোম সিষ্টেম, ভিজিডি, ক্রীড়া সামগ্রী, ডেকোরেটর সামগ্রী,জেনারটর বিতরন করেন এবং তিন্দু ইউনিয়নের জনগনের সাথে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন।

মত বিনিময় সভা তিনি বলেন,১৯৯০ সালে বান্দরবান হতে শংঙ্খ নদীর বৈঠায় চালিত নৌকা যোগে যাতায়াত করতে সময় লাগে ৪ দিন। নোকা বসে দিন পার হওয়া অভিজ্ঞতা কথা শুনালেন তিনি। যোগাযোগ ব্যবস্থা,শিক্ষা, স্বাস্থ্য সেবা ব্যবস্থা, কোন কিছু ছিলনা সেখানে প্রধান মন্ত্রীর শেখ হাসিনা আন্তরিকতা তিন্দু বাজার পর্যন্ত সড়ক, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য সেবা জন্য কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র, পর্যটন বিকাশে নানান অবকাঠামোগত উন্নয়ন করে। তিন্দুবাসীদের অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন হবে।

শুক্রবার হতে দুর্গম তিন্দু ইউনিয়নের হত দরিদ্র অসহায়, বিধবা, প্রতিবন্ধি,সহ ৫৭৬ পরিবারের ঘরে হোম সোলা সিষ্টেমের সৌর বিদ্যুৎতে বাতিআলো জ্বালানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন