parbattanews

বর্ষা মৌসুমের আগে দুইটি আশ্রয় কেন্দ্র খোলবে রাঙ্গামাটি জেলা প্রশাসন

রাঙ্গামাটি প্রতিনিধি:

আগামী বর্ষা মৌসুমে রাঙ্গামাটিতে আবারও পাহাড় ধ্বসের আশঙ্কা থাকায় জেলা প্রশাসনের উদ্যোগে বর্ষার আগেই পাহাড়ের পাদদেশে বসবাসরত মানুষের জন্য দুইটি আশ্রয় কেন্দ্র খোলার সিন্ধান্ত নিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকালে রাঙ্গামাটি সার্কিট হাউজে পাহাড় ধ্বসের ক্ষতি মোকাবেলায় পূর্ব প্রস্তুতিমূলক এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে আরও জানানো হয়েছে, বর্ষা শুরুর আগে রাঙ্গামাটির পাহাড়ের পাদদেশে বসবাসরত মানুষকে সরিয়ে আনা হবে বলেও জানানো হয়েছে।

এসময় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, পুলিশ সুপার আলমগীর কবির, রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল রেদুওয়ানুল ইসলাম, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ২০১৭ সালের ১৩ জুন রাঙ্গামাটিতে ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনায় মাটি চাপা পড়ে ৫জন সেনা সদস্যসহ ১২০জন মানুষের প্রাণহানির ঘটনা ঘটে।

এই ভয়াবহ পাহাড় ধ্বসের কারণে যাতে আর কোন প্রাণহানি না ঘটে তার জন্য আগাম প্রস্তুতি হিসেবে এই আশ্রয় কেন্দ্র খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Exit mobile version