বহুল বিতর্কিত পার্বত্য ভূমি আইন সংশোধনী বাতিলের আশ্বাস দেয়ায় হরতাল স্থগিত- সমঅধিকার আন্দোলন

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সাথে বৈঠক হবে

প্রেস বিজ্ঞপ্তি:
পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটি সরকার কতৃক বিতর্কিত ভূমি আইন ২০১৩ বাতিলের আশ্বাস দেওয়াতে ৭২ ঘন্টা হরতাল কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে এবং যেসকল দল ও সংগঠন উক্ত কর্মসূচিতে সমর্থন দিয়েছেন তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছে। সমঅধিকার আন্দোলন একাংশের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব জনাব মনিরুজ্জামান মনির  এক প্রেস ব্রিফিং এ জানিয়েছেন- “রাঙ্গামাটি জেলা প্রশাসক এবং বান্দরবানের জেলা প্রশাসক সমঅধিকার আন্দোলনের সাথে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম এবং চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সাথে বৈঠকের আশ্বাস দিয়েছেন। ১১ জুন মঙ্গলবার উক্ত বৈঠক অনুষ্ঠিত হবে।

তাছাড়া সোমবার রাত ৮ টায় সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব মশিউল আলম হুমায়ুন গুরুতর অসুস্থ হয়ে পড়াতে তিনি বর্তমানে অজ্ঞান অবস্থায় রাঙ্গামাটি রির্জাব বাজারের বাসভবনে চিকিৎসাধীন আছেন। সরকার পার্বত্যবাসী বাঙ্গালীদের ভূমির অধিকার মেনে নেওয়ার আশ্বাস দেওয়াতে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটি ৭২ ঘন্টা কর্মসুচি স্থগিত করেছে”।

সমঅধিকার আন্দোলনের নেতৃবৃন্দ তাদের রাঙ্গামাটি জেলা শাখার নেতা জাহাঙ্গীর কামাল, হাজী মোঃ ইউনুজ কমিশনার, খাগড়ছড়ি জেলা শাখার নেতা মোঃ আনোয়ারউল্লহ, ওসমান গনি, বান্দরবান জেলার নেতা আব্দুল কুদ্দুস চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সেলিম চৌধুরী সহ বাঙ্গালী ছাত্র পরিষদ, বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণপরিষদ সহ তিন পার্বত্য জেলার জনগণকে ৯ ও ১০ ই জুন হরতাল সফল করায় গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

যুগপৎ সমঅধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মসিউল আলম হুমায়ুনের দ্রুত আরোগ্য লাভের জন্য দেশবাসির কাছে দোয়া কামনা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন