বাংলাদেশী ৪ নাগরিককে ফেরত দিল মিয়ানমার

Pic_Handing-taking

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
মিয়ানমারে আটক বাংলাদেশী ৪ নাগরিককে কারাভোগ শেষে ফেরত দেয়া হয়েছে। সোমবার মিয়ানমারে অনুষ্ঠিত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের ন্যাশনাল রেজিষ্ট্রেশন ডিপার্টমেন্টের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে এদের ফেরত দেয়া হয়। বৈঠক শেষে বিজিবি’র টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ জাকারিয়া জানান, সোমবার তার নেতৃত্বে ৭ সদস্যের প্রতিনিধি দল মিয়ানমারের যান। সেখানে মিয়ানমার সময় ১২ টার দিকে ১নং পয়েন্ট অব এন্ট্রি এন্ড এক্সিট এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের মাধ্যমে বিভিন্ন মেয়াদে মিয়ানমারের কারাগারে সাজা ভোগকৃত ২ জন এবং ভুলবশতঃ নাফ নদীর মোহনা দিয়ে মিয়ানমারের জলসীমানায় প্রবেশকারী ২ জন সহ ৪ জন বাংলাদেশী নাগরিককে ফেরত আনা হয়। অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ এবং আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত পতাকা বৈঠকে মিয়ানমারের ৭ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইমিগ্রেশন অফিসার মি. তিন উ।

ফেরত আসা বাংলাদেশী নাগরিকদের মধ্যে সাজাভোগকারি ২ জন হলেন, কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের বালুবাসা এলাকার বেলায়েত আলীর পুত্র জামাল হোসেন এবং একই এলাকার আব্দুল খালেকের পুত্র মোহাম্মদ ইসমাইল। ভুলবশত অনুপ্রেবশকারি ২ জন হলেন, টেকনাফের শাহপরীরদ্বীপের আবুল কালামের পুত্র নূর আফসার, টেকনাফ পৌরসভার কুলাল পাড়ার আবুল হাসিমের পুত্র জুবায়ের হোসেন।
বিজিবি কর্মকর্তা জানান, ফেরত আনা ৪ বাংলাদেশীকে তাদের পরিবার ও কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন