parbattanews

বাংলাদেশের খেলায় অশোভন আচরণে ২ ম্যাচ নিষিদ্ধ ভারতীয় অধিনায়ক

বাংলাদেশের বিপক্ষে মিরপুরে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতের ব্যাটিং ইনিংসের ৩৪তম ওভারের ঘটনা। ওভারের চতুর্থ বলে নাহিদা আক্তারকে সুইপ করতে গিয়েছিলেন হারমানপ্রীত। ব্যাটের কানায় লেগে ফাহিমা খাতুনের ক্যাচ হন। ভারতীয় অধিনায়ক মাঠেই ক্ষোভে ব্যাট দিয়ে স্টাম্পে আঘাত করেন। এমনকি মাঠ ছাড়ার সময় আম্পায়ারের ওপরও রাগ ঝাড়েন। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সরাসরি আম্পায়ারিংয়ের সমালোচনা করেছেন। সেই অশোভন আচরণের শাস্তি পেলেন হারমানপ্রীত কৌর। ভারতীয় অধিনায়ককে আজ ২ ম্যাচ নিষিদ্ধ করেছে আইসিসি।

আইসিসির দুটি ভিন্ন আচরণ বিধি ভঙ্গের দায়ে এই শাস্তি পেয়েছেন হারমানপ্রীত। এর ফলে ভারতের হয়ে আগামী দুই ম্যাচে তিনি খেলতে পারবেন না। শুধু ম্যাচই নিষিদ্ধ হননি তিনি। সঙ্গে ম্যাচ ফির ৭৫ শতাংশ এবং ৪ ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি।

লেভেল ২ ভঙ্গ করায় ম্যাচ ফির ৫০ শতাশং এবং ৩ ডিমেরিট পয়েন্ট পেয়েছেন হারমানপ্রীত। আর বাকি ২৫ শতাংশ এবং ১ পয়েন্টে লেভেল ১ ভঙ্গ করায়।

হারমানপ্রীত যে বড় রকমের শাস্তি পেতে যাচ্ছেন তা গত কয়েকদিন ধরে তাঁর সমালোচনায় বোঝা যাচ্ছিল। তাঁর এমন আচরণের জন্য বড় শাস্তির কথা জানিয়েছিলেন খোদ ভারতের সাবেক বিশ্বকাপজয়ী ক্রিকেটার মদন লাল। ভারতীয় কিংবদন্তির বাইরে আরও অনেকে তাঁর বড় শাস্তির কথা বলেছিলেন।

Exit mobile version