parbattanews

বাংলাদেশ-ইংল্যান্ডের খেলা কাল, ভুল পতাকায় টিকেট

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে বুধবার। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে শেষে সিরিজের শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। ইতোমধ্যে টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে দর্শকদের মধ্যে তুমুল আগ্রহ দেখা গেছে। টিকিট কাউন্টারগুলোর সামনে একটি টিকিটের আশায় হন্যে হয়ে ঘুরছেন তারা। তবে টিকিট হাতে নিয়ে অনেক দর্শকের চোখ ছানাবড়া। তিন ম্যাচের ওয়ানডে ম্যাচের টিকিটে ইংল্যান্ডের ভুল পতাকা দিয়ে ছাপানো হয়েছে!

ম্যাচের টিকিটে বাংলাদেশের পতাকার পাশাপাশি ইংল্যান্ডের যে পাতাকা দেওয়া হয়েছে সেটি মূলত যুক্তরাজ্যের। আর যুক্তরাজ্য গঠিত ইংল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েলস ও স্কটল্যান্ডসহ বিভিন্ন দেশ নিয়ে। সাদা রঙের ওপর লাল যোগ চিহ্ন সম্বলিত পতাকা ইংল্যান্ড ব্যবহার করে থাকে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়েবসাইটেও ইংল্যান্ডের মূল ছবি ব্যবহার করা হয়। অথচ বিসিবি ব্যবহার করেছে যুক্তরাজ্যের পতাকা।

এ ব্যাপারে মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটুর কাছে জানতে চাইলে তিনি বলেছেন, ‘আমি এই মাত্রই জানতে পেরেছি। এটা কেন দিয়েছে, কারা দিয়েছে এই পতাকা খোঁজ নিয়ে দেখছি।’

যদিও এমন ভুল নতুন নয়। এর আগে টিকিট থেকে শুরু করে খেলোয়াড় তালিকাতেও নানা সময়ে নানা ধরনের ভুল পাওয়া গেছে।

Exit mobile version