বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ শুরু আজ

fec-image

আজ শুরু বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হবে প্রথম ওয়ানডে।

এই ম্যাচে মাঠে নামার আগে বাংলাদেশের সামনে পাহাড়সম চ্যালেঞ্জ। কারণ প্রতিপক্ষ ইংল্যান্ড বেশ শক্তিশালী। ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নও তারা।

বাংলাদেশ কোচ চণ্ডিকা হাথুরুসিংহে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজটাকে দেখছেন ‘নিজেদের বাজিয়ে দেখার সুযোগ’ হিসেবে।

তবে এক দিনের ক্রিকেটে বাংলাদেশ সমীহ জাগানিয়া দল। বিশেষ করে নিজেদের ঘরের মাঠে তামিম ইকবালের বাংলাদেশ যেন বর্তমানে অপ্রতিরোধ্য। ঘরের মাঠে সর্বশেষ সাতটি ওয়ানডে সিরিজই জিতেছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষেও জয়ের সেই ধারা ধরে রাখার পণ নিয়েই নামবেন তামিমরা। কোচ হাথুরুসিংহেও তেমনটাই চাইছেন। কিন্তু তিনি এটাও মনে করছেন, ঘরের মাঠে নিজেদের ভালো দল হিসেবে প্রমাণের দারুণ একটা সুযোগ ইংল্যান্ড সিরিজ।

তবে পরিসংখ্যানে এগিয়ে রয়েছে ইংলিশরাই। ২১টি ওয়ানডেতে ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। যেখানে ১৭টিতে জয় ইংলিশদের আর বাকি ৪টিতে জয় বাংলাদেশের। বাংলাদেশের সামনে সুযোগ অতীত পরিসংখ্যান ছাপিয়ে নতুন ইতিহাস গড়ার। পারবে কি সাকিব-তামিমরা সাম্প্রতিক সব আলোচনা-সমালোচনা পেছনে ফেলে মাঠে শতভাগ উজাড় করে দিতে, তা তো সময়ই বলে দেবে।

মঙ্গলবার রাতে রাজধানীর পাঁচ তারকা হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ট্রফি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ও ইংলিশ অধিনায়ক জস বাটলার। দু’দলের মধ্যকার দ্বিতীয় ওয়ানডেও মিরপুরেই, ৩ মার্চ। এরপর ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে। একই ভেন্যুতে ৯ মার্চ প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। পরে ১২ এবং ১৪ মার্চ মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ।

একনজরে দু’দলের ওয়ানডে স্কোয়াড
বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন, তাইজুল ইসলাম এবং তৌহিদ হৃদয়।

ইংল্যান্ড : জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড, ওয়ানড, ক্রিকেট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন