parbattanews

বাংলাদেশ টেলিভিশন সুবর্ণ জয়ন্তী পুরস্কার প্রতিযোগিতায় রাঙ্গামাটির নাট্য ও নৃত্য শিল্পী মঞ্জু ২য় স্থান অধিকারী

Monju

রাঙামাটি প্রতিনিধি:
বাংলাদেশ টেলিভিশনের সুবর্ণ জয়ন্তী ও বাংলা ভাষায় টেলিভিশন সম্প্রচারের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বাংলাদেশ টেলিভিশন সুবর্ণ জয়ন্তী পুরস্কার প্রতিযোগিতায় চট্টগ্রাম জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে একক অভিনয়ে ২য় স্থান অধিকার লাভ করেছে রাঙ্গামাটির নাট্য ও নৃত্য শিল্পী মোঃ মঞ্জুরুল আলম মঞ্জু।

গত ৫ডিসেম্বর চট্টগ্রামে বাংলাদেশ টেলিভিশন সুবর্ণ জয়ন্তী পুরস্কার প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের প্রায় ২ হাজার নাট্য শিল্পীদের মধ্যে রাঙ্গামাটির নাট্য ও নৃত্য শিল্পী মঞ্জু একক অভিনয়ে ২য় স্থান অধিকার করে রাঙ্গামাটির মুখ উজ্জ্বল করেছে। এর আগে রাঙ্গামাটিতে গত ১২ নভেম্বর রাঙ্গামাটি শিশু একাডেমীতে আয়োজিত বাংলাদেশ টেলিভিশন সুবর্ণ জয়ন্তী পুরষ্কার প্রতিযোগিতায় জেলা ও উপজেলা পর্যায়ে মঞ্জু ১ম স্থান অধিকার করে।

রাঙ্গামাটিতে জন্ম ও বেড়ে উঠা মঞ্জু নিজের মেধা ও সৃষ্টিশীলতা দিয়ে নৃত্য ও অভিনয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অনেকবার জাতীয় পর্যায়ে পুরষ্কার পেয়েছে। সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আ ম স আরেফিন সিদ্দিক এর কাছ থেকে পুরস্কার গ্রহণ করলেও এর আগেরবার প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের হাত থেকে পুরস্কার গ্রহণ করে মঞ্জু।

এছাড়া বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় লোক নৃত্য ও একক অভিনয়ে ব্রোঞ্জ পদক পেয়ে রাঙ্গামাটির মুখ উজ্জ্বল করেছে। এর আগেও একই প্রতিযোগিতায় আরো দু’বার ব্রোঞ্জ পদক লাভ করে মঞ্জু।

উল্লেখ, ১৯৯৯ সাল থেকে নিয়মিত নতুন কুঁড়িতে নাচের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং ২০০০ সালে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে মঞ্জু। পাহাড়ীদের ঐতিহ্যবাহী নাচগুলো আয়ত্ব করতে পারায় জেলার বিভিন্ন সাংস্কৃতিক অভিনয় ও নৃত্য অনুষ্ঠানে অংশগ্রহন করতে দেখা যায় নৃত্যশিল্পী মঞ্জুকে ।

Exit mobile version