বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির খাগড়াছড়ি জেলা শাখার নতুন কমিটি গঠিত

fec-image

বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস), খাগড়াছড়ি জেলা শাখায় নতুন কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্রিনা চাকমা।

প্রতিনিধি সভায় খাগড়াছড়ি জেলায় অবস্থিত ৫টি সরকারি উচ্চ বিদ্যালয়ের (খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়, খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় ও মানিকছড়ি রানী নিহারদেবী সরকারি উচ্চ বিদ্যালয়) অর্ধশতাধিক শিক্ষক প্রতিনিধি অংশগ্রহণ করে।

সভায় বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক চম্পানন চাকমা বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।তিনি মহামান্য হাইকোর্টের রায়ের আলোকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের বকেয়া টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাস্তবায়নের জন্য জোর দাবি জানান।

তিনি আরও বলেন, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণি গেজেটেড পদমর্যাদার দিনিয়র শিক্ষকের পদ সৃষ্টি হলেও, এখনো ওই পদে শিক্ষকদের পদোন্নতি দেয়া হয়নি। তিনি অতিদ্রুত সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি প্রদানের জন্য সরকারের নিকট দাবি জানান।

পরে কাউন্সিল অধিবেশনে সর্বসন্মতিক্রমে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাপূর্ন চাকমাকে সভাপতি ও খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইউসুফ আলীকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য নতুন জেলা কমিটি গঠন করা হয়। নতুন মনোনিত কমিটির অনুমোদন প্রদান করেন সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চট্টগ্রাম আঞ্চলিক কমিটির যুগ্ম সম্পাদক চম্পানন চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, শিক্ষক সমিতির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন