parbattanews

বাইশারীতে এক সৌদি প্রবাসীর রাবার বাগান দখলের চেষ্টা

ফাইল ছবি

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের আলিক্ষং মৌজায় সৌদি প্রবাসী বদিউল আলমের ক্রয়কৃত জায়গায় সৃজিত রাবার বাগান দখলের চেষ্টায় নাইক্ষংছড়ি থানায় একখানা লিখিত অভিযোগ দায়ের করেছেন বদিউল আলমের বড়ভাই নুরুল ইসলাম।

লিখিত অভিযোগে জানা যায়, সৌদি প্রবাসী বদিউল আলমের অবর্তমানে বাগান দেখাশুনার দায়িত্ব নেন বড় ভাই নুরুল ইসলাম। তার ভাইয়ের কষ্টার্জিত টাকা দিয়ে বাইশারী ইউনিয়নস্থ ২৮০নং আলিক্ষ্যং মৌজায় দুর্গম পাহাড়ে ৫০ একর ক্রয়কৃত পাহাড়ি ভূমিতে রাবার চাষ করে। বর্তমানে বাগানে কষ আহরণের সময়ও ঘনিয়ে আসছে। এই সুযোগে বাইশারী ইউনিয়নের নারিঝ বুনিয়া গ্রামের বাসিন্দা মৃত নুর আহমেদের পুত্র আবদুল জলিল ও আবদুল গনি এবং রামু থানার গর্জনিয়া ইউনিয়নের বাসিন্দা মো. ফোরকান ও নবী আলম গত ৫ মে বারার বাগান থেকে কষ আহরণের চেষ্টা সহ কষ নিয়ে হাতে নাতে ধরা পড়ে।

লিখিত অভিযোগে আরও জানা যায়, বিগত ১ মাস যাবত বাগান থেকে মালিকের অগোচরে কষ আহরণ করে বিক্রি করে আসছে। এতে বাগানের ৩ লাখ টাকার ক্ষতি সাধন হয়। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজনের কাছে জানালে আবদুল জলিল ও গংরা উল্টো প্রাণনাশের হুমকি প্রদান করে আসছে। এ ছাড়া অভিযুক্তরা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

বাগান মালিক সৌদি প্রবাসী বদিউল আলম জানান, তার সারা জীবনের কষ্টার্জিত টাকা দিয়ে জায়গা ক্রয় করে বাগান করেছিল। কিন্ত আজ ওদের কর্মকাণ্ডে তিনি অসহায়। তিনি প্রশাসনের নিকট সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

Exit mobile version