বাইশারীতে কবরস্থানের পাহাড় কাটছে নারী ইউপি সদস্য আয়েশা

স্টাফ রিপোর্টার :

বান্দরবানের বাইশারীতে কবরস্থানের পাহাড় কেঁটে বসত ভিটা তৈরী করার অভিযোগ উঠেছে। খোদ বাইশারী ইউনিয়ন পরিষদের নারী সদস্য কর্তৃক বেআইনী ভাবে পাহাড় কাটার ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে।

সরজমিনে পরিদর্শনে এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, পূর্ব বাইশারীর তুফান আলী পাড়ার বাসিন্দা মোজাফ্ফর আহমদ এর প্রভাবশালী কন্যা বর্তমান ইউপি পরিষদের মহিলা সদস্য আয়েশা ছিদ্দিকা ক্ষমতার দাপটে প্রশাসনকে কোন প্রকার তোয়াক্কা না করে দীর্ঘদিন যাবত পূর্ব বাইশারী এলাকার মেইন রোড সংলগ্ন উচু পুরাতন কবরস্থান এর পাহাড়টি কেঁটে বসত ভিটায় পরিণত করে চলছে। এতে একদিকে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে, অপর দিকে ইউপি সদস্যার ক্ষমতার দাপটে দীর্ঘদিনের উচু পুরাতন কবরস্থান পাহাড়টি বসত ভিতায় পরিণত হচ্ছে।

পাহাড়টি কর্তনের ফলে আগামী বর্ষা মৌসুমে ওই পাহাড়টি যেকোন মুহুর্তে ধ্বসে গাড়ি চলাচলের রাস্থায় চলে আসার আশঙ্কা রয়েছে বলে জানান স্থানীয়রা। পরিবেশ অধিদপ্তরে ছাড়পত্র বিহীন পাহাড় কাঁটা দন্ডনীয় অপরাধ হলেও ক্ষমতার দাপটে মানছে না ৭, ৮ ও ৯নং ওয়ার্ড ইউপি সদস্যা আয়েশা ছিদ্দিকা।

এলাকার প্রবীন মুরব্বী আবুল ফজল, মোঃ নুরু, আব্দু সালাম মাঝি, বাদশা মিয়া, জহির আলম, আমানুল হক এবং ইউপি সদস্য নুরুল আজিমসহ আরো অনেকে জানান, পূর্ব বাইশারী এলাকার এই কবরস্থানটি বহু পুরাতন কবরস্থান। তাই এলাকার সর্বস্থরের জনসাধারন এই কবরস্থানটি রক্ষার দাবিতে প্রশাসনের জোর হস্থক্ষেপ কামনা করছেন।

ইউপি সদস্য নুরুল আজিম জানান, বিগত দিনেও ভূমিদস্যু আয়েশা ছিদ্দিকা জনগণের অনেক জায়গা-জমি জবর দখল করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য আয়েশা ছিদ্দিকার কাছে জানতে চাইলে তিনি জানান, খালের পাড়ে বসবাসরত তার ভাইয়ের বসবাসের জন্য পাহাড়টি সমান করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন