বাইশারীতে কর্মসৃজন কর্মসূূচির শ্রমিক কাজ করছে ইউপি মেম্বারের রাইস মিলে

At Baishari
মো.আবুল বাশার নয়ন:
নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে কর্মসৃজন কর্মসূচির শ্রমিক দিয়ে ব্যক্তিগত কাজ সারিয়ে নিচ্ছেন ইউপি সদস্য নূর মোহাম্মদ প্রকাশ পুতুইন্যা মেম্বার। ঘটনাটি ঘটেছে বাইশারী ইউনিয়নের ৫নং ওয়ার্ড হলদ্যাশিয়া গ্রামে।

প্রত্যক্ষদর্শীদের মতে, ওয়ার্ড মেম্বার নুর মোহাম্মদ প্রকাশ পুতুইন্যা মেম্বার প্রায় সময়ই এ ঘটনা ঘটিয়ে থাকেন।এটা তার নতুন কিছু নয়। কারণ তার নাকি ক্ষমতা অনেক যেহেতু সে একদিকে জনপ্রতিনিধি অন্যদিকে একটি রাজনৈতিক দলের নেতা। তাই ক্ষমতার প্রভাব ও দাপটের সাথে নির্বিগ্নে চালিয়ে যাচ্ছে সকল অপকর্ম। দীর্ঘদিন যাবৎ কর্ম সৃজনের লোক নিয়ে তার বাড়ি ঘরের কাজ ও রাইচ মিলে মাটি ভরাটের কাজ চালিয়ে যাচ্ছেন।

তবে ইউপি সদস্য নুর মোহাম্মদ পুতুইন্যা জোর গলায় বলেন, একজন মেম্বার সাপ্তাহে দুই দিন কর্মসূচির লোক দিয়ে নিজেদের কাজ চালিয়ে নিতে পারেন। এতে কোন কিছু যায় আসে না।

স্থানীয়দের অভিযোগ মেম্বার পুতুইন্যার বিরুদ্ধে মুখ খুললেই নেমে আসে অত্যচার। এই পর্যন্ত মেম্বারের হাতে নির্যাতনের শিকার হয়েছে এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিরা। সরজমিনে গিয়ে দেখা যায়, গত শনিবার ১৪ই ফেব্রূয়ারীতেও কর্ম সৃজন কর্মসূচির লোক দিয়ে তার রাইস মিলের মাটি ভরাটের কাজ করাচ্ছেন।

কাজ করতে যাওয়া দুই শ্রমিক ও ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমাদের পাঠানো হয়েছে তাই মেম্বারের রাইস মিলে কাজ করেছি। না গেলে বেতন বন্ধ করে দিত।

এ বিষয়ে উপজেলা পিআইও পিয়ার আহমদ ভূইয়ার নিকট মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বিষয়টি সরজমিনে তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানান ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন