বাইশারীতে বিএডিসি’র খাল খনন প্রকল্পের উদ্বোধন

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বান্দরবানের অধীনে কৃষি উৎপাদ বৃদ্ধির লক্ষ্যে ভূ-উপরিস্থ পানি ব্যবহারের জন্য রাবার ড্যাম প্রকল্পের বিএডিসি কতৃক ৩ কিলোমিটার গর্জন ছড়ার উপর খাল খনন প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৯ মে) সকাল ১০টার সময় বাইশারী ইউনিয়নের হলুদিয়া শিয়া গ্রামে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রকল্পের শুভ উদ্বোধন করেন।

বিএডিসি লামা ইউনিটের উপ সহকারী প্রকৌশলী বিধু ভুষন তালুকদারের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, এডভোকেট মো. ইসমাইল বান্দরবান জর্জ কোট, সহকারী প্রকৌশলী ক্ষুদ্র সেচ জোন মো. আবু নাঈম, সাংবাদিক আবদুল হামিদ প্রমুখ।

ইউপি সদস্য মো. নুরুল আজিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে চেয়ারম্যান মো. আলম কোম্পানি বলেন বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, কৃষক বাচলে দেশ ও জাতি বাচবে উল্লেখ করে তিনি আরেও বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের আন্তরিকতার ফসল হিসেব আজ আমরা বাইশারীতে রাস্তা ঘাট, ব্রীজ, কালভার্ট, মসজিদ মন্দির, বিহার উন্নয়নের পাশাপাশি, কৃষকদের জন্য রাবার ড্যাম নির্মাণ পানি বৃদ্ধি ও পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য এবং বন্যার কবল থেকে বাঁচার জন্য খাল খননের কাজ শুভ উদ্বোধন করা হয়। এতে করে হাজারো মানুষের দুর্ভোগ কমে আসবে। তাই তিনি সরকার ও মাননীয় মন্ত্রী মহোদয়কে ধন্যবাদ জানান।

এছাড়াও অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যান কামনায় বিশেষ মোনাজাত এর মাধ্যমে গর্জন ছড়া খাল খননের কাজ শুভ উদ্বোধন করা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন