parbattanews

বাইশারীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অংগ ও সহযোগী সংগঠন বাইশারী বাজারস্থ দলীয় কার্যলয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে সূর্যোদয়ের পর স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অংগ ও সহযোগী সংগঠন সকালে বাইশারী বাজারস্থ দলীয় কার্যলয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে সূর্যোদর পর স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানির নেতৃত্বে পরিষদ কার্যলয়ে জাতীয় পতাকা উত্তোলন শেষে স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ ওমর ফারুক এর নেতৃত্বে শিক্ষক শিক্ষিকা ছাত্র ছাত্রী ও অভিভাবকদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন শেষে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী শাহনুরুদ্দিন দাখিল মাদ্রাসা সুপার মাওলানা নুরুল হাকিম এর নেতৃত্বে ছাত্র ছাত্রী শিক্ষক শিক্ষিকা অভিভাবকদের নিয়ে মাদ্রাসা থেকে শোভাযাত্রা বের করে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী বালিকা উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক মো. হাসান আলীর নেতৃত্বে বিদ্যালয় থেকে ছাত্রছাত্রী শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকদের নিয়ে এক বিশাল র‌্যালী সহকারে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী আদর্শ বালিকা দাখিল মাদ্রাসা সুপার মাওলানা রফিকুল ইসলামের নেতৃত্বে মাদ্রাসা প্রাঙ্গন থেকে রেলী সহকারে ছাত্রী শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকদের নিয়ে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক রুবায়েদ নাহিদ নুর এর নেতৃত্বে অভিভাবক শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীদের নিয়ে এক বিশাল শোভাযাত্রা সহকারে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প প্রাক প্রাথমিকের শিশু শিক্ষার্থীদের নিয়ে সকল শিক্ষিকা স্থানীয় শহীদ মিনারেপুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এছাড়াও বাইশারীতে অবস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে সম্মিলিত ভাবে জাতীয় পতাকা উত্তোলন করে সকাল ৯টার সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানির নেতৃত্বে বাইশারীর সকল শ্রেনী পেশার লোকজন, বিভিন্ন রাজনৈতিক দলের লোকজন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সংগঠন জাতীয় সংগীত পরিবেশন এর মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন শেষে সালাম প্রদর্শন করে বীর শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এর পর পরই সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করা হয়। বিকাল ৪ টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এর মাধ্যমে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

Exit mobile version