বাইশারীতে রাষ্ট্রীয় মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ আওয়ামিলীগ বাইশারী ইউনিয়ন শাখার সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুরের নেতৃত্বে বাইশারী বাজারস্থ দলীয় কার্যালয়ে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু মংলা মার্মা বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানি, আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাধারণ সম্পাদক বাবু মংথোয়াইলা মার্মা, যুবলীগ সভাপতি আবুল কালাম , সাধারণ সম্পাদক নুরুল আলম, কৃষক লীগ সভাপতি আবু জাফর, স্বেচ্চাসেবক লীগ সভাপতি বাবুল হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ, শ্রমিক লীগ সভাপতি উঁচা থোয়াই চাক, ছাত্রলীগ সভাপতি এস এন কে রিপনসহ অঙ্গ-সংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এরপর শোভা যাত্রা নিয়ে স্থানীয় শহীদ মিনারে আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করে একুশে’র বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাংলাদেশ পুলিশ বাইশারী তদন্ত কেন্দ্র ইনচার্জ মো. এনামুল হকের নেতৃত্বে একদল চৌকস পুলিশ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে একুশে’র বীর শহীদের প্রতি বিনম্রশ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানির নেতৃত্বে শহীদ মিনারে পরিষদবর্গরা ফুল দিয়ে শহীদের প্রতি বিনম্রশ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী শাহ নুরুদ্দিন দাখিল মাদ্রাসা, বাইশারী বালিকা দাখিল মাদ্রাসা, বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নারিঝবুনিয়া সরকারি প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়, লম্বাবিল প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে একুশে’র বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাইশারী ইউনিয়ন আওয়ামি লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর জানান, বিকালে দলীয় কার্যালয়ে ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভার আয়োজন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন