বাইশারী ইউনিয়ন পরিষদে কমিউনিটি পুলিশিং সভা

 

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ২নং বাইশারী ইউনিয়ন পরিষদে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ সেপ্টেম্বর সকাল দশটার সময় পরিষদ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া কমিউনিটি পুলিশিং সভায় সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি মোহাম্মদ আলম কোম্পানী।

কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক আবু জাফরের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো: তারেক রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুলিশ-জনতা মিলে আইন শৃঙ্খলা রক্ষাকারীর বাহিনীকে দেশ রক্ষার স্বার্থে সহযোগিতা করার নামই কমিউনিটি পুলিশ। কমিউনিটি পুলিশের প্রধান দায়িত্ব হচ্ছে সমাজে পুলিশের পাশাপাশি অপরাধ দমনে সার্বিক সহযোগিতা করা।

তিনি আরো বলেন, সম্প্রতি সময়ে নাইক্ষ্যংছড়িতে হাজার হাজার রোহিঙ্গ্যা নাগরিক অনুপ্রবেশ ঘটেছে। তারা যাতে গ্রামগঞ্জে ছড়িয়ে যেতে না পারে এবং অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে যেতে না পারে সেদিকে কমিউনিটি পুলিশের অবশ্যই লক্ষ রাখতে হবে।

পাশাপাশি সমাজে সমাজ সেবামূলক কাজ, বাল্য বিবাহ, ইভটেজিং, মাদক, চোরাচালান বন্ধসহ উন্নয়নমূলক কাজেও কমিউনিটি পুলিশের অগ্রনী ভূমিকা রাখতে হবে বলে তিনি জানান।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আব্দুস সত্তার, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারি ইনচার্জ এএসআই ওমর ফারুক, নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ, প্যানেল চেয়ারম্যান ও মহিলা ইউপি সদস্যা সাবেকুন্নাহার, আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাইশারী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক হরিকান্ত দাশ, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ শামশুল আলম, ইউপি সদস্য নুরুল আজিম, আবু তাহের, আনোয়ার ছাদেক, উপজেলা কমিউনিটি পুলিশের যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ নেতা থোয়াইলাই চাক স্বপন, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি বাবুল হোসেন প্রমুখ।

এছাড়া উক্ত সভায় এলাকার হেডম্যান, কারবারী, সমাজপতি, শিক্ষক সহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন