parbattanews

বাঘাইছড়িতে জীপ মালিক সমিতির গাড়ীতে ইউপিডিএফ’র আগুন ও হামলার হুমকি

humki_sm2_932236568

সাজেক (রাঙামাটি) প্রতিনিধি:
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের বাঘাইহাট জীপ মালিক সমিতির গাড়ীতে আগুন ধরিয়ে দেওয়া ও গাড়ীর উপর হামলার হুমকি দিয়েছে ইউপিডিএফ।

রবিবার সন্ধ্যা ৬টার দিকে বাঘাইহাট জীপ মালিক সমিতির লাইনম্যান আবুল কাশেমকে মোবাইলে ইউপিডিএফ’র সাজেক শাখার স্বসস্ত্র গ্রুপের সুমন চাকমা মোবাইলে এই হুমকি দেয় বলে জানা গেছে।

এ বিষয়ে বাঘাইহাট জীপ মালিক সমিতির লাইন কন্ট্রোলার মোঃ রফিক পার্বত্যনিউজ প্রতিনিধিকে জানান, ইউপিডিএফ নেতা আমাদের লাইনম্যানকে হুমকি দিলে লাইম্যান বিষয়টি আমাকে জানায়। হুমকির বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে আরো বেশি ক্ষতি হবে বলে লাইনম্যান আবুল কাশেমকে শাসিয়ে দেয় হুমকিদাতা।

হুমকির পরে আমরা গাড়ী চলাচল বন্ধ রাখার মৌখিক সিদ্ধান্ত গ্রহন করি এবং বিষয়টি নিরাপত্তা বাহিনীকে জানায়। পরবর্তীতে নিরাপত্তা বাহিনী আমাদেরকে নিরাপত্তার বিষয়ে আশস্ত করায় গাড়ী চলাচল অব্যাহত থাকে।

‘হুমকি কেন দিতে পারে’ এমন প্রশ্ন করলে তিনি আরও বলেন, আমাদের সমিতির নিয়ম অনুযায়ী দিঘীনালা থেকে সাজেক গামী লোকাল যানবাহনগুলো বাঘাইহাট পর্যন্ত আসবে এবং বাঘাইহাট সমিতির যানবাহন বাঘাইহাট হইতে সাজেক পর্যন্ত চলাচল করবে সমিতির এমন নিয়ম রয়েছে।

বাঘাইহাটের পর সাজেকের পথে গংগ্রামমুখ এলাকায় উজো বাজারে প্রতি সোমবার হাটের দিন হওয়ায় ভাসমান দোকানিরা উজো বাজারে বেঁচা-কেনা করতে আসলে তারা দিঘীনালার লোকাল যানবাহনে দিঘীনালা থেকে সরাসরি উজো বাজারে আসে।

দীঘিনালার যানবাহনগুলো যাতে বাঘাইহাটের পরে সরাসরি গংগ্রামমুখ পর্যন্ত যেতে না পারে এজন্য এমন হুমকি দিতে পারে বলে তিনি জানান ।

এবিষয়ে ইউপিডিএফ’র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নিরণ চাকমার সাথে কথা বললে তিনি বলেন, আমাদের কোন স্বসস্ত্র গ্রুপ নেই এবং সাজেক এলাকায় সুমন চাকমা নামে আমাদের কোন ইউপিডিএফ কর্মী নেই। বাঘাইহাট জীপ মালিক সমিতির গাড়ীতে আগুন ও গাড়ীর উপর হামলার হুমকির অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে তিনি জানান।

এ বিষয়ে সাজেক থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল আনোয়ার জানান, বিষয়টি আমিও শুনেছি তবে বাঘাইহাট জীপ মালিক সমিতির পক্ষ থেকে এখনও কোন লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলেই হুমকিদাতাকে ধরার জন্য আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। হুমকির বিষয়টি জানার পর সাজেক এলাকায় পুলিশী টহল বাড়ানো হয়েছে বলে তিনি জানান।

Exit mobile version