parbattanews

বাঘাইছড়িতে ধর্মতিষ্য ভান্তের উদ্যোগে কাঠের ব্রীজ নির্মাণ

বাঘাইছড়ি প্রতিনিধি:

বাঘাইছড়িতে ধর্মতিষ্য ভান্তের উদ্যোগে কাঠের ব্রীজ নির্মাণ করা হয়েছে।
বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা হতে বারিবিন্দু ঘাট এবং বারিবিন্দু ঘাট হতে রুপকারী করেঙ্গাতলী সড়ক একটি অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক। সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের আসা-যাওয়া। প্রতি বছর বর্ষা মৌসুমের সময় তীব্র ঝুঁকি নিয়ে সড়কের বারিবিন্দু ঘাট-কাচালং নদী এপার-ওপার করে যাতায়াত করতে হয়।

বিকল্প সড়ক থাকলেও বর্ষার সময় গাড়ি যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়ে। ফলে যে কোন প্রয়োজনীয় জিনিসপত্র আনা-নেওয়া করতে এলাকাবাসীর অসম্ভব দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ এলাকার মানুষ সুবিধা বঞ্চিত এবং উন্নয়নের ধরা ছোঁয়ার বাইরে। বর্ষার সময় যদিও ইঞ্জিন চালিত টেম্পু বোট দিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র আনা-নেয়া করতে কিছুটা সুবিধা হয় কিন্তু প্রায় সারা বছর অত্যন্ত কঠিন বাস্তবতাকে সঙ্গে রেখে এ সড়ক দিয়ে চলাফেরা করতে হয়!

ধর্মতিষ্য ভান্তে উদ্যোগে কাঠের ব্রীজ (ধর্ম রেগা) নির্মাণ করে সংযোগ করায় এ এলাকার জনগণের কষ্ট অনেক লাগব হবে। মানব কল্যাণে ভান্তের কীর্তিমান এ কার্যক্রম অব্যাহত থাকুক এ প্রার্থনা এলাকাবাসীর।

ধর্মতিষ্য ভান্তে বলেন, সকলের সার্বিক সহযোগিতায় আজকের এ ব্রীজ। যার আনুমানিক ব্যয় ধরা হয়েছে প্রায় ১৫ লক্ষ টাকা যার সব টাকাই এলাকার পাহাড়ি-বাঙালির দানের টাকা।

বাঘাইছড়ি প্রেসক্লাব সাংবাদিক ওমর ফারুক সুমন ও সালাউদ্দিন শাহিন বলেন, এটা অনেক ভালো একটা কাজ, স্থানীয় কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ ও সকলের কাছে এ মহতি কাজটি প্রশংসনীয় হয়েছে।

Exit mobile version