parbattanews

বাঘাইছড়িতে নিহত ৬ জনকে ৬ কোটি টাকা ক্ষতিপূরণের দাবি সমঅধিকার আন্দলনের

প্রেস বিজ্ঞপ্তি:

মহিলা এমপি বাসন্তী চাকমা এবং সিইসি কেএম নুরুল হুদার বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে গত ১৮ মার্চ বাঘাইছড়ি নির্বাচনী কাজে নিহত ৬ জনকে ৬ কোটি টাকার ক্ষতিপূরণের জোর দাবি জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের মহাসচিব এবং রাঙামাটি জেলার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মনিরুজ্জামান মনির।

শনিবার (২৩ মার্চ) ঢাকায় প্রদত্ত সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, গত ২৬ ফেব্রুয়ারি মহান জাতীয় সংসদে দাড়িয়ে খাগড়াছড়ি জেলার মহিলা এমপি বাসন্তি চাকমা বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সাথে পার্বত্য চট্টগ্রামের ৩০ হাজার বাঙালির খুনী রাষ্ট্রদ্রোহী শান্তি বাহিনীর সাথে তুলনা করেছেন। যা অত্যন্ত নিন্দনীয়।

একই বিবৃতিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বাঘাইছড়ি হত্যাকাণ্ডে নিহত এবং উপজেলা নির্বাচন কাজে নিয়োজিত ৬ জন বাঙালিকে সামান্য কিছু সাহায্য দেওয়ার কথা বলে উপহাস করেছেন বলে মন্তব্য করেন তিনি। তিনি সিইসিকে নির্বাচনী কাজে নিয়োজিত ৬ জন কর্মীকে ১ কোটি টাকা করে ৬ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করার জন্য জোর দাবি জানান। প্রয়োজনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে টাকা গ্রহণের জন্য তিনি সুপারিশ করেন।

আজ শনিবার (২৩ মার্চ) সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমঅধিকার আন্দোলনের মহাসচিব মনিরুজ্জামান মনির।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইয়া।

সভায় সভাপতিত্ব করেন ছাত্র নেতা ইঞ্জিনিয়ার সাহাদাত ফরাজি সাকিব।

এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির নেতা শাহিদুর রহমান তামান্না, ন্যাপ সভাপতি মোস্তাক আহমেদ ভাষানী, মো. ফয়েজ উদ্দিন আহম্মদ, শেখ আহমেদ রাজু, আব্দুল হামিদ রানা প্রমুখ।

Exit mobile version