parbattanews

বাঘাইছড়ির সর্বত্রই এখন নির্বাচনী উৎসবের আমেজ

bbb
নিজস্ব প্রতিবেদক :
প্রার্থীদের জমজমাট প্রচার প্রচারনায় উৎসব মুখর হয়ে উঠেছে বাঘাইছড়ি পৌরসভা। রাঙ্গামাটি জেলার সীমান্তবর্তী এ পৌর সভায় এখন সর্বত্র উৎসবের আমেজ। গত শনিবার প্রতীক বরাদ্দ পেয়ে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ওই দিন দুপুর দুইটা থেকে শুরু হয় প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার কার্যক্রম। এতে পুরো পৌর এলাকায় নির্বাচনী উৎসব ছড়িয়ে পড়ে। শুরু হয়েছে ভোটের নানা হিসেব নিকেশ। চাঙ্গা হয়ে উঠেছে সেখানকার স্থানীয় রাজনীতি।

তীব্র শীত উপেক্ষা করে প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। প্রাথমিক পর্যায়ে মেয়র পদে তিনজন প্রার্থী প্রচার চালাচ্ছেন সমান তালে। বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরাও তাদের সমর্থকদের সাথে নিয়ে গণসংযোগ ও প্রচারে ব্যস্ত আছেন। গণ সংযোগে অংশ নিচ্ছেন প্রার্থীদের শত শত সমর্থকও। ইতোমধ্যে পুরো এলাকাজুড়ে সাঁটানো হয়েছে নির্বাচনী পোস্টার ও ব্যানার। নির্বাচনী পোস্টারে পোস্টারে সেঁজেছে পুরো পৌর এলাকা। দুপুর দুইটার পর থেকে মাইকিং এর প্রচারণায় সরগরম হয়ে উঠে নির্বাচনী এলাকা।

এদিকে ভোটের দিন যত ঘনিয়ে আসছে ততই উৎসাহ ও উদ্দীপনা বেড়ে চলেছে সাধারণ ভোটারদের মাঝে। ঘরের কোণা থেকে শুরু করে বাজার-ঘাট পাড়া মহল্লায় সর্বত্র আলোচনায় স্থান পাচ্ছে আসন্ন পৌরসভা নির্বাচন।

বাঘাইছড়ি পৌরসভায় মেয়র পদে তিন জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৮ ফেব্রুয়ারি বাঘাইছড়ি পৌরবাসী তাদের ভোটাধিকার প্রযোগ করে পরবর্তী পাঁচ বছরের জন্য নেতৃত্ব নির্বাচন করবেন।

Exit mobile version