parbattanews

বাঘাইছড়ি সাজেক ইউনিয়নের বাঘাইহাটে অবৈধ রাস্তা নির্মাণ উদ্যোগ

Untitled-1

সাজেক থানা প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘইহাটের রিজার্ভ ফরেষ্ট এলাকায় আবারও অবৈধভাবে রাস্তা নির্মানের জন্য আজ ২২ মে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে রাস্তার মাঝে ব্রিজ কালভার্ট নির্মানের জন্য কাঠ ও বিভিন্ন সরঞ্জাম নিয়ে কাজ শুরু করে স্থানীয় উপজাতীয়রা।

খবর পেয়ে বাঘাইহাট ফরেষ্ট রেঞ্জের বীট কর্মকর্তা সেখানে গিয়ে কাঠ জব্দ করে নিয়ে আসেন। এর আগে ব্রিজ নির্মানকারীরা পালিয়ে যায়। এর আগে গত ৬ মে ফরেষ্ট রেন্জের বীট কর্মকর্তা রাস্তা নির্মাণ কাজ বন্ধ করার নির্দেশ দেন, কিন্তু নির্দেশ অমান্য করে তারা নির্মাণ কাজ অব্যাহত রাখে।

উল্লেখ্য হাজাছড়া কিয়াংঘাট এলাকা থেকে গংগ্রােেমর দুইপথা রাস্তার মুখ পর্যন্ত দীর্ঘ প্রায় ৫-৬ কি.মি.রাস্তা নির্মাণের জন্য উদ্যাগ নেয় স্থানীয় উপজাতিয়রা। রাস্তা নির্মানের জন্য গত  ৫ মে সোমবার বিকালে চট্রগ্রাম থেকে ভাড়া করে একটি বুল্ডোজার নিয়ে আসে। মঙ্গলবার সকালে বুল্ডোজার দিয়ে কাজ শুরুর কবর পেয়ে বাঘাইহাট ফরেষ্ট রেন্জের বীট কর্মকতা সেখানে গিয়ে রাস্তা নির্মাণ কাজ বন্ধ করার নির্দেশ দেন এবং বুল্ডোজারটি ফিরিয়ে নেয়ার নির্দেশ দেন। তবে চাকমারা দাবী করে বুল্ডোজারটি আনা হয়েছে মূলত রেতকাটাছড়া এলাকায় জমি সমান করার জন্য।

গত ১৭ এপ্রিল থেকে রাস্তা নির্মণের জন্য বাঘইহাটের রিজার্ভ ফরেষ্ট এলাকার বনবিভাগের শতশত সুবুজ বৃক্ষ এবং পাহাড় কেটে রাস্তার কাজ শুরু করেন তবে রাস্তাটির কোন প্রয়োজন নেই মনে করেন সাধারণ জনগণ ।

Exit mobile version