বাঘাইহাট উচ্চ বিদ্যালয় থেকে আনুমানিক ৬০ হাজার টাকা চুরি

SAM_0766

মোঃ জুয়েল, সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা সাজেকের বাঘইহাট উচ্চ বিদ্যালয় থেকে গত বৃহস্পতিবার রাত আনুমানিক ১১ টার দিকে অফিস রুমের উপরের ভেন্টিলেটর ভেঙ্গে ভিতরে প্রবেশ করে স্টিলের আলমারি ভেঙ্গে আনুমানিক ৬০হাজার টাকা চুরি করে নিয়ে যায় দুবৃত্তরা।

শুক্রবার দুপুর দুইটার সময়, কয়েকজন লোক বিদ্যালয়ের মাঠ দিয়ে যাবার সময় অফিস রুমের সামনে ভেন্টিলেটর ভাঙ্গা দেখতে পায় এবং প্রধান শিক্ষককে খবর দেয়।

খবর পেয়ে প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকগণ বিদ্যালয়ে আসেন এবং অফিস রুমের ভিতরে বাহিরে ভাঙ্গা দেখে পুলিশকে খবর দেয় বলে জানান বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাক্যবৌধি চাকমা।

খবর পেয়ে সাজেক থানার ইনচার্জ অফিসার নুরুল আনোয়ার ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন, এসময় প্রধান শিক্ষক শাক্যবৌধি চাকমা পুলিশ অফিসারকে জানান, বিদ্যালয় থেকে ৬০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে এবং বিদ্যালয়ের ভিতরের জিনিস পত্র ভাংচুর করা হয়েছে।

ঘটনাস্থল থেকে ইমাম হোসেন,(১৪) [উক্ত বিদ্যালয়ে ৮ম শ্রেণীতে অদ্যায়নরত] নামে একজনকে আটক করা হয় । তবে সাজেক থানার ইনচার্জ অফিসার নুরুল আনোয়ার প্রতিবেদককে জানান, সত্য উৎঘাটনের জন্য ইমাম হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তার দেয়া তথ্যমতে, রুবেল নামে আর একজনকেও  জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কিন্তু এখনো কাউকে গ্রেফতার করা হয়নি।

উল্লেখ্য, এর দু’মাস আগেও এ বিদ্যালয়ে  চুরির ঘটনা ঘটে। এ পর্যন্ত বিদ্যালয়ে মোট চারবার চুরির ঘটনা ঘটেছে। তারপরেও বিদ্যালয় কতৃপক্ষ নৈশ্যপ্রহরি নিয়োগ দেয়নি বিধায় বার বার চুরি ঘটনা ঘটেই চলছে।

এ ধরনের ঘটনা ঘটলে বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম স্থগিত রাখা হয়। যার ফলে শিক্ষা ব্যবস্থা মারত্মকভাবে ব্যাহত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন