parbattanews

বাঘাছড়িতে অভিযোগ পাল্টা অভিযোগের মধ্য দিয়ে জেএসএস (শন্তু) দলের প্রার্থীদের ভোট বর্জন

বাঘাইছড়ি প্রতিনিধি:

বাঘাইছড়ি উপজেলার নির্বাচন শুরুর ঘন্টা খানেকের মধ্যে অভিযোগ পাল্টা অভিযোগের পর জেএসএস ( শন্তু) দলের প্রার্থী বড় ঋষি চাকমা (দোয়াত কলম), সমিরন চাকমা (বই), সুমিতা চাকমা (প্রজাপতি) নির্বাচন বর্জন করেছেন।

খেদারমারা, রুপকারী, বাঘাইছড়ি ইউনিয়ন ও বাঘাইছড়ি পৌরসভারসহ ১০/১১ টি ভোট কেন্দ্রে দখল, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, ভোটারদের ভোট কেন্দ্রে আসতে না দেওয়ার অভিযোগ এনে তিন প্রার্থী ভোট বর্জন করেন।

বড় ঋষি চাকমা বলেন যে, সুদর্শন চাকমার সমর্থকেরা ভোটের আগের দিন রাতেই কেন্দ্র দখল করে জাল ভোট প্রদান করেছে। বিষয়টি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করার পরও কোনো গ্রহণযোগ্য উত্তর পাওয়া যায় নাই। নির্বাচন সুষ্ঠ হচ্ছে না তাই আমরা নির্বাচনের ভোট বর্জনের ঘোষণা দিচ্ছি।

অন্যদিকে ঘোড়া মার্কার প্রার্থী সুদর্শন চাকমাও নির্বাচনে দোয়াত কলম মার্কার প্রার্থী বড় ঋষি চাকমার বিরুদ্ধে অভিযোগ এনে বলেন যে, সকাল থেকে ভোটাররা ভোট কেন্দ্রে গেলে বড় ঋষি চাকমার সমর্থকেরা বিভিন্ন ভোট কেন্দ্র থেকে তার নিজেরসহ অন্য প্রার্থীদের এজেন্টদের জোর করে বের করে দেন এবং ভোটারদের ভয় ভীতি প্রদর্শন করে ভোট কেন্দ্র থেকে তাড়িয়ে দেন।

গত রাতে সারোয়াতলী, মারিশ্যা,বাঙ্গলতলী ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্র অস্ত্রের মুখে দখলে নেওয়ার চেষ্টা করে। যা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়। তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে বড় ঋষি চাকমা প্রশাসনকে বিতর্কিত করতে অন্য দুই প্রার্থীকে সাথে নিয়ে ভোট বর্জন করেছে। অবাধে জনগণ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে ঘোড়া প্রতীকের জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি সাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও আনসার নিরলসভাবে দায়িত্ব পালন করছে।

উপজেলা নির্বাচন কর্মকতা চৈতালী চাকমা সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে লিখিত আকারে দুপুর দেড়টায় ‘দোয়েত কলম’ প্রার্থী বড় ঋষি অভিযোগ দিয়েছেন। বিষটি আমি জেলা রিটার্নিং অফিসে প্রেরণ করেছি।

Exit mobile version