parbattanews

বাঙালী ছাত্র পরিষদ থেকে মাঈন উদ্দীন ও মাসুম রানা বহিস্কার

Khagrachari Pic 04
নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক মাসুম রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদকে প্রাথমিক সদস্য পদসহ সকল দায়িত্ব থেকে বহিস্কার করা হয়েছে। একই সাথে সাংবাদিক সম্মেলনে প্রশাসনের অনুমতি না পাওয়ায় রবিবারের মহাসমাবেশ কর্মসূচী স্থগিত ঘোষণা করা হয়।

শনিবার রাতে শহরের একটি হোটেলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তাদের বহিস্কারের কথা জানান, পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির চেয়ারম্যান আলকাছ আল মামুম ভূইয়া ও সাধারন সম্পাদক এয়াকুব আলী চৌধুরী। এসময় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, উল্লেখিত নেতৃবৃন্দ মহাসমাবেশে সহযোগিতা না করে উল্টো সংবাদ সম্মেলনের মাধ্যমে হরতাল আহবানসহ জনমণে নানাভাবে বিভ্রান্তি সৃষ্টি করেছে। ইতিপূর্বেও উল্লেখিত ব্যক্তিবর্গ আরো বেশ কয়েকবার সংগঠনের শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে জড়িত হয়েছিল। পরবর্তীতে তাদের সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়।

এ বিষয়ে মাঈন উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এমন সিদ্ধান্ত অবৈধ ও অগণতান্ত্রিক। শীঘ্রই সাংবাদিক সম্মেলন করে সিদ্ধান্ত জানানো হবে।

প্রসঙ্গত, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন ইস্যূতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের একাংশ আগামীকাল রবিবার(২১ মে) খাগড়াছড়িতে শাপলা চত্বরের মুক্ত মঞ্চে মহাসমাবেশ আহবান আহবান। এ সমাবেশের বিরোধীতা করে মাঈন উদ্দিন ও এস এম মাসুম রানার নেতৃত্বাধীন বাঙালি ছাত্রপরিষদ ইউপিডিএফ ও জেএসএসসহ আঞ্চলিক পাহাড়ি সংগঠনগুলোর অপহরণ, খুন, গুম, চাদাবাজির প্রতিবাদে ও অবৈধ অস্ত্র উদ্বারের দাবীতে একই দিন জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহবান করলে উত্তেজনা সৃষ্টি হয়। ফলে প্রশাসন জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকায় সমাবেশে অনুমতি দেয়নি।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, অনুমতি না থাকায় রবিবার কোন পক্ষকেই মাঠে নামতে দেওয়া হবে না।

Exit mobile version