parbattanews

বাঙ্গাল হালিয়ায় মারমা পিতা কর্তৃক মারমা শিশুকন্যা ধর্ষিত

শিশু ধর্ষণ

রাজস্থলী প্রতিনিধি:
রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নে ডাক বাংলা পাড়া এলাকায় পিতা কর্তৃক ১০ বছরের এক মারমা কন্যা শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভিকটিমের গর্ভধারিনী মা থোয়া মারমার দায়ের করা মামলায় অভিযুক্ত সৎ পিতা উসাচিং মারমা (৪৫) কে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে সংশ্লিষ্ট চন্দ্রঘোনা থানার পুলিশ।

ঘটনার শিকার শিশু কন্যাটি রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ডাকবাংলা স-মিল এলাকায় বিমল এর ভাড়া বাড়িতে থোয়া মারমা ১ম স্বামী মারা যাওয়ার পর ১০ বছরের শিশু কন্যাকে সাথে নিয়ে বেঁচে থাকার লড়াইয়ে স্থানীয় উসাচিং মারমাকে বিয়ে করেন। কিন্তু ভিকটিমের মা জুমের কাজে বাইরে গেলে ঘরের ভিতরে থাকা ১০ বছরের শিশু কন্যাকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

এভাবে ২ বার ধর্ষিত হয়েছে বলে ভুক্তভোগী শিশু কন্যাটি জানান। পরে ৩য় বার ধর্ষণের সময় শিশু কন্যাটির মা বিষয়টি দেখে ফেলেন। এ সময় সে আরো দু’বার সৎ পিতার হাতে ধর্ষিত হয়েছে বলে তার মাকে জানালে মেয়েকে সাথে নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গগনু মারমার দারস্থ হন ভিকটিমের মা থোয়ামা মারমা। পরে শিশু কন্যাটির অবস্থা দেখে তাকে থানায় যাওয়ার পরামর্শ প্রদান করেন ইউপি চেয়ারম্যান।

চেয়ারম্যান গগনু মারমা, এ প্রতিবেদকের নিকট বিষয়টি শিকার করে জানান, বিষয়টি নিয়ে আমার কাছে আসলে আমি তাদেরকে থানায় যাওয়ার পরামর্শ দিই। এ দিকে চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আমার কাছে মেয়েটির মা এসে ঘটনা জানালে আমি সাথে সাথে রাতের বেলায় অভিযান পরিচালনা করে সৎ পিতাকে গ্রেফতার করে রাঙ্গামাটির আদালতে পাঠিয়ে দিয়েছি এবং থানায় এ ব্যাপারে নারী ও শিশু নির্যাতন আইনের ৯/১ ধারায় মামলা গ্রহন করেছি। মামলা নং হলো ২/২১/১১/২০১৪।

তিনি আরো জানান, ভিকটিম শিশুটিকে রাঙ্গামাটি জেলারেল হাসপাতালে প্রেরণ করেছি ডাক্তারী পরীক্ষার জন্য। মেডিকেল রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত পদক্ষেপ নেওয়া হবে।

Exit mobile version