parbattanews

বাজার সেট নির্মাণ না হওয়ায় চরম দুর্ভোগে ক্ষুদ্র ব্যবসায়ীরা

IMG_20170208_111612 copy

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি শহরের তবলছড়ির শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের পাশে ব্রিজ সংলগ্ন বাজার সেটের ব্যবসায়ী, দোকানদার নাপ্পি ও মাংস বিক্রেতারা খোলা আকাশের নীচে ও ভাঙাচোড়া টিনের ছাউনির নীচে চরম র্দূভোগের মধ্যে রয়েছে। ব্রিজটি নির্মাণের সময় বিকল্প রাস্তা হিসেবে ব্যব্হার করার জন্য বাজার ফান্ডের বাজার সেটটি ভেঙ্গে একটি কাচা রাস্তা তৈরি করে সড়ক ও জনপথ বিভাগ। ব্রিজের কাজ শেষ হলে বাজার সেটটি পুনর্নির্মাণের প্রতিশ্রুতি দেয় সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান রাঙামাটি ট্রেডার্স। তবে বহু আগে ব্রিজের কাজ শেষ হলেও পুনর্নির্মাণ করা হয়নি বাজার সেট। এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন ক্ষুদ্র ব্যবসায়ী, নাপ্পি ও মাংস বিক্রেতারা।

খোলা আকাশের নীচে, ভেঙে দেয়া বাজার সেটের একাংশে ভাঙাচোরা টিনের ছাউনির নীচে ঝুঁকির মাঝে বেচাকেনার কাজ করে যাচ্ছে বিক্রেতারা। অচিরেই বাজার সেট নির্মাণ করা না হলে সামনের বর্ষা মৌসুম এলে কি হবে তা নিয়ে চিন্তিত ক্ষুদ্র ব্যবসায়ীরা। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে বলেন, যথাশীঘ্রই এ বাজার সেট নির্মাণ করা না হলে তাদের ক্ষুদ্র ব্যবসা মারাত্মক হুমকির মুখে পড়বে। পরিবার পরিজন নিয়ে রাস্তায় নামতে হবে।

নাপ্পি বিক্রেতা মংখেওলা রাখাইন, ক্ষুদ্র ব্যবসায়ী স্বপন কুমার দে বলেন, ব্রিজটি নির্মাণের সময় আমাদের বাজার সেটটি ভেঙে দিয়ে এদিকে যান চলাচলের বিকল্প রাস্তা বানানো হয়। ব্যবসার ক্ষতি হলেও জনস্বার্থে আমরা তা মেনে নিয়েছি। কিন্তু ব্রিজের কাজ বহু আগে শেষ হয়ে বর্তমানে গাড়ি চলাচল করছে। সড়ক বিভাগ ও ঠিকাদারী প্রতিষ্ঠান রাঙামাটি ট্রেডার্স এখনো বাজার সেটটি নির্মাণ করে দেয়নি। বর্তমানে আমরা কঠিন অবস্থায় প্রখর রোদে খোলা আকাশের নীচে ও ভাঙাচোরা ছাউনির নীচে ঝুঁকি নিয়ে বেচাকেনা করছি। বাজার ফান্ড কর্তৃপক্ষও নীরব।

এ ব্যাপারে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী মো. আবু মুছা বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান রাঙামাটি ট্রেডার্স বাজার সেটটি নির্মাণ করে দেবে। তবে কবে নাগাদ নির্মাণ করা হবে তা তিনি জানাতে পারেননি। ২০১৬ সালের ২৪ আগস্ট তবলছড়ির কালীবাড়ি সংলগ্ন ব্রিজটি উদ্বোধন করে যান চলাচল শুরু হয়। দীর্ঘ সময় পার হলেও এখনো বাজার সেটটি পুনর্নির্মাণ না হওয়ায় স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দানা বাঁধছে।

এ বিষয়ে জানতে চাইলে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ও বাজার ফান্ড প্রশাসক কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাদেক আহমদ বলেন, এটি যেহেতু জনস্বার্থের বিষয় সড়ক ও জনপথ বিভাগের সাথে যোগযোগ করে দেখি এ বিষয়ে কিভাবে দ্রুত ব্যবস্থা নেয়া যায়।

Exit mobile version