বাজেট অধিবেশনে সংসদে যাচ্ছে বিএনপি: মওদুদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:

আসন্ন বাজেট অধিবেশনে সংসদের যোগ দেবে প্রধান বিরোধী দল বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বিষয়টি নিশ্চিত করে সরকারের উদ্দেশে বলেন, আপনাদের আহ্বানে নয়, নিজেদের প্রয়োজন, দেশ ও জনগণের কল্যাণে আমরা সংসদে যাবো। তবে কতদিন থাকবো তা আপনাদের আচার-আচরণের ওপর নির্ভর করবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে নিখোঁজের বিএনপি নেতা এম ইলিয়াস আলী সন্ধান না দেয়ার প্রতিবাদে এবং অবিলম্বে দৈনিক আমার দেশ, দিগন্ত ও ইসলামিক টেলিভিশন খুলে দেয়ার দাবিতে স্বাধীনতা ফোরাম আয়োজিত যুব সমাবেশে মওদুদ এসব কথা বলেন।

‘জনসমর্থন এখন আওয়ামী লীগের পক্ষে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে মওদুদ বলেন, সমর্থন আপনাদের পক্ষে থাকলে ভয় কেন? নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে আপনার বক্তব্যের যথার্থতা প্রমাণ করুন।

সংলাপ আর সংঘাতের রাজনীতি একত্রে চলতে পারে না এমন মন্তব্য করে মওদুদ বলেন, চলমান সমস্যার সমাধানে সংলাপের কোনো বিকল্প নেই। কিন্তু সরকার সংলাপের কথা বললেও তারা এ ব্যাপারে আন্তরিক নয়, তাদের সদিচ্ছা নেই। তাই সরকারকে বলবো, স্ববিরোধীতা বর্জন করে আন্তরিকতা নিয়ে আহ্বান করুন, আমরা সাড়া দেবো। দেশী–বিদেশী চাপে সরকার সংলাপের কথা বলছে বলেও মন্তব্য করেন তিনি।

সংগঠনের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহর সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অর্থ সম্পাদক আবদুস সালাম, গণশিক্ষা সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরীন খান, এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. বাকের হোসাইন প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন