বান্দরবানের দুর্গম পাহাড়ের অন্ধকারে আলো ছড়াচ্ছে সোলার প্যানেল

fec-image

বান্দরবানের দুর্গম পাহাড়ে অন্ধকারে আলো ছড়াচ্ছে সোলার প্যানেল। যেখানে আগে বিদ্যুৎ ছিল না বর্তমানে সেখানে বিকল্প ব্যবস্থা হিসেবে প্রতিটা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে সোলার প্যানেল।

বৃহস্পতিবার (২৭ আগস্ট)সকালে গ্রামীণ অবকাঠামো রক্ষায় (টিআর) ও (কাবিটা) প্রকল্পের আওতায় ক্যাচিংঘাটা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ২ নং তাড়াছা ইউনিয়নের দুস্থ পরিবারের মাঝে বিনামূল্যে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে।

২নং তারাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উথোয়চিং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান চহাইমং মারমা , মহিলা ভাইস চেয়ারম্যান, সাংবাদিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে অতিথিরা ৭২ টি পরিবারের মাঝে ৭ লক্ষ ২০ হাজার টাকার সোলার বিতরণ করেন। সোলার প্যানেল পেয়ে বান্দরবানের সকল তারাচা ইউনিয়ন বাসী অনেক খুশি এবং সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

অতিথিরা আরো বলেন দেশ উন্নয়নের দিকে যাচ্ছে আর তারই ধারাবাহিকতায় বান্দরবানকে এগিয়ে নিয়ে যেতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন প্রশাসনিক কার্যক্রম গ্রহণ করা হয়েছে আর এই কার্যক্রমের একটি অংশ সোলার প্যানেল বিতরণ।

প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সরকারের ঘোষণা পরিপূর্ণ করতে আজ বান্দরবানের দুর্গম অঞ্চলের জনসাধারণের মাঝে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন