বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে সরকারী ঔষুধ ও বিভিন্ন সামগ্রী উদ্ধার

Bandarban pic 21.6.2013

জমির উদ্দিন:

বান্দরবানের নাইক্ষংছড়ি সীমান্ত এলাকায় বিজিবির ৩১ব্যাটালিয়ন অভিযান চালিয়ে সরকারী হাসপাতালে বিনামূল্যে বিতরণের ঔষধ এবং বিভিন্ন কসমেটিকস ও খেলনা সমগ্রীও উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ঔষুধগুলোর পাতায় ‘সরকারী সম্পদ ক্রয়-বিক্রয় দন্ডনীয় অপরাধ’ লেখা রয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ির বর্ডার গার্ড বাংলাদেশ ৩১ব্যাটালিয়ন বিজিবির একটি টহল দল সীমান্তবর্তী চাকঢালার কালাকাটা এলাকায় অভিযান চালিয়ে মিয়ানমারের পাচারের উদ্দেশ্যে মজুদকৃত প্লাষ্টিকের দু-বস্তা ভর্তি ঔষুধ, কসমেটিকস ও খেলনা সামগ্রী উদ্ধার করে। যার বাজার মূল্য প্রায় ৬৭হাজার টাকা।

এসময় বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। পরে বস্তা থেকে দুটো ২০হাজার ৩শ পিচ সরকারী হাসপাতালের জন্য বরাদ্দকৃত ৪হাজার ৫শ পিচ মেট্রোনিডাজল-৪০০ ট্যাবলেট, কট্রিম-৪০০ ট্যাবলেট, নেভিয়া ফ্যাসিয়াল পোম, হিমালয় নিম ফেইস ওয়াস, মেকাপ বক্স, পাউডার, ভেসলিন, খেলনার গাড়ি, পিস্তল, ডিভিডি, বেলুন, ডিসি ফ্যান, এংলেট পাওয়া যায়।

এবিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ নাইক্ষ্যংছড়িস্থ ৩১ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর রুহুল আমিন জানান, সরকারী ঔষুধসহ কসমেটিক, খেলনা সামগ্রী পাচারের সংবাদের ভিত্তিতে বিজিবি টহল দল এসব মালামাল জব্দ করে। এঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় একটি মামলা দাযের এবং বিষয়টি স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন