বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অপহৃতদের উদ্ধার

মম

স্টাফ রিপোর্টার, বান্দরবান:

অপহরণের ২৩ ঘণ্টা পর বান্দরবানের বাইশারি কৃষি ব্যাংকের ক্যাশিয়ার জীতেন্দ্র কিশোর দেবসহ অপহৃত তিনজনকে উদ্ধার করা হয়। মঙ্গলবার রাত সাড়ে আটার দিকে বাইশারী বন বিভাগের চেক পোষ্ট এলাকা থেকে পুলিশ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিৎ করেছেনে বান্দরবান পুলিশ সুপার দেবদাশ ভট্টাচর্য্য।

 

সোমবার রাত সাড়ে ৯টায় ঈদগড়-বাইশারি সড়কের ব্যাঙ ডোবা এলাকায় অস্ত্রের মুখে যাত্রীবাহী মিনিবাস থামিয়ে বাংলাদেশ কৃষি ব্যাংকের বাইশারি শাখার ক্যাশিয়ার জীতেন্দ্র কিশোর দেবসহ তিনজনকে অপহরণ করে সন্ত্রাসীরা।

অপহৃত তিনজনের মধ্যে ব্যাংকের ক্যশিয়ার জীতেন্দ্র কিশোর দেব এবং ভাড়ায় মোটরসাইকেল চালক মাহববুবুর রহমান সেলিমের পরিচয় জানা গেলেও অপরজনের পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পরপরই পুলিশ ও নাইক্ষ্যংছড়িতে দায়িত্বরত বিজিবি’র ৩১নং ব্যাটালিয়নের জওয়ানরা উদ্ধার অভিযান শুরু করে।

নাইক্ষ্যংছড়ির স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ এ অঞ্চলে ডাকাতি-অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনা অব্যাহত রয়েছে। বেশীর ভাগ অপহরনের ঘটনা ঘটছে বাইশারী এলাকার খাস জমি নিয়ে। বাইশারির বড় বড় রাবার বাগানের মালিকদের ইন্দনে অপহরণ-ডাকাতিরমত পরিকল্পিত বিভিন্ন ঘটনা ঘটানোর অভিযোগ এলাকার সচেতন মহলের।

অপহৃত সেলিমের স্ত্রী শাহানা বেগম জানান, মঙ্গলবার সকালে মোবাইল ফোন করে সেলিম তাকে জানিয়েছে, তারা তিনজনই একই ঘরে আটক রয়েছেন এবং ভালো আছেন। তবে কি কারণে তাদের অপহরণ করা হয়েছে- সে বিষয়ে কোন তথ্য জানাননি তিনি।

ব্যাংকের বাইশারি শাখা ব্যবস্থাপক অসীম বড়ুয়া জানান, একদিনের ছুটি নিয়ে জীতেন্দ্র কিশোর দেব রবিবার বাড়ি যান। অফিসে ফেরার পথে অন্য দু’জনের সঙ্গে তিনিও অপহৃত হন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, উদ্ধার, নাইক্ষ্যংড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন