আপডেট

বান্দরবানের পরিবহণ শ্রমিক ইউনিয়নের ধর্মঘট প্রত্যাহার

fec-image

বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পরিবহণ শ্রমিক নেতা আবদুল কুদ্দুসকে জেল জরিমানা করায় ধর্মঘটের ডাক দেয় পরিবহণ শ্রমিক ইউনিয়ন। দুপুর দেড়টায় ডাকা এ ধর্মঘট বিকাল ৩টায় প্রত্যাহার করে নেওয়া হয়। পার্বত্যমন্ত্রী  ও আইনশৃ্ঙ্খলা বাহিনীর আশ্বাসে এ ধর্মঘট প্রত্যাহার করে শ্রমিক নেতারা।

এর আগে জেলার জনপ্রিয় এই নেতার মুক্তির দাবিতে ডাকা ধর্মঘটের কারণে বুধবার (১ জানুয়ারি) দুপুর থেকে বান্দরবানে সব ধরণের পরিবহণ যোগাযোগ বন্ধ রয়েছে। অর্তকিত এই ধর্মঘটের কারণে দূর্ভোগে পড়েছে দূর দূরান্ত থেকে আসা সাধারণ মানুষসহ পর্যটকরা।

ধর্মঘটের বিষয়ে শ্রমিক নেতা অমল কান্তি দাশ জানান, পরিবহণ শ্রমিক নেতা আবদুল কুদ্দুস এর বিষয়টি সম্মানজনক সুরহা না হলে শ্রমিকরা গাড়ি চালাবে না। অনিদিষ্টকালের ধর্মঘট চলবে।

এর আগে মঙ্গলবার রাতে বান্দরবান অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক ও পরিবেশ আদালতের বিশেষ স্পেশাল ম্যাজিষ্ট্রেট আবদুল্লাহ আল মামুন সাবেক চেয়ারম্যান আবদুল কুদ্দুসকে অবৈধ ইটভাটা পরিচালনার দায়ে ১০ বছরের জেল ও ১৭ লাখ টাকা জরিমানা করে কারাগারে পাঠানোর রায় দেন।

এদিকে আবদুল কুদ্দুস এর স্ত্রী নিলুফা বেগম জানান, যে ইটভাটার জন্য তাঁর স্বামীকে ভ্রাম্যমান আদালতে জেল জরিমানা করেছেন তা সম্পূর্ণ বেআইনী। রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পরিবহণ শ্রমিক ইউনিয়ন, পার্বত্যমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন