বান্দরবানের পর্যটন কেন্দ্র নীলাচলের চূড়ায় পানি সরবরাহ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন

Bandarban pic-31.10

স্টাফ রিপোর্টার:
সমুদ্র পৃষ্ঠ থেকে ২ হাজার ফুট উচ্চতায় পানি সংকট দুর করতে বান্দরবানের পর্যটন কেন্দ্র নীলাচলে পানি সরবরাহ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার বিকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি এ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পরিচালিত নীলাচল পর্যটন কেন্দ্রে পানি সরবরাহ প্রকল্প স্থাপনের মাধ্যমে পর্যটকসহ আশপাশের দুর্গম পাড়াগুলোর পানির সমস্যা দুর হবে। দীর্ঘদিন ধরে এখানকার লোকজন প্রায় কয়েক কিলোমিটার দুরের পাহাড়ী ঝিরি থেকে পানি এনে ব্যবহার করতেন। এখন তাদের পানির চাহিদা পূরণসহ নীলাচলে আগত পর্যটকরা পানির সুবিধা ভোগ করবেন।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু জাফর, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) ইশরাত জামান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মো. মজিবর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.সোহরাব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন ।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.সোহরাব হোসেন জানান, বান্দরবান শহর ও এর আশপাশের এলাকাগুলোতে পানির চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। সোয়া ২ কোটি টাকা ব্যয়ে নীলাচল চূড়ায় পানি সরবরাহ প্রকল্প স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলেছে বলে তিনি জানান।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সোয়া ২ কোটি টাকা ব্যয়ে পানি সরবরাহ প্রকল্প বাস্তবায়ন করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন