parbattanews

বান্দরবানে অপহৃত রাবার বাগানের ম্যানেজার এখনো উদ্ধার হয়নি

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানের লামা থেকে অপহৃত রাবার বাগানের ম্যানেজার আরিফ হোসেন (৩৫)কে এখনো উদ্ধার করা যায়নি। সেনা বাহিনী ও পুলিশ যৌথ উদ্ধার অভিযান পরিচালনা করছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, লামার সরাই ইউনিয়নের ক্যয়জু পাড়া লামা প্রজেক্ট রাবার বাগানের ম্যানেজারকে খামার বাড়ী থেকে মঙ্গলবার রাত সাড়ে আটার দিকে মুখোশধারী ৮/১০ জনের দু:স্কৃতকারী দল অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এঘটনার পর থেকে উদ্ধার অভিযানে নেমেছে সেনা বাহিনী ও পুলিশ।

রাবার বাগানের হিসাব রক্ষক রেজাউল করিম জানান, বেশ কয়েক মাস আগে থেকে মোবাইল ও চিঠির মাধ্যমে পাহাড়ী সন্ত্রাসীরা চাঁদা দাবী করে হুমকি দিয়ে আসছিল। চাঁদা না পাওয়ায় তারা ম্যানেজারকে অপহরণ করতে পারে। অপহৃত ম্যানেজার আরিফ হোসেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার বাসিন্দা।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অপহৃত ম্যানেজারকে উদ্ধারে সেনা বাহিনী ও পুলিশ যৌথ অভিযানে নেমেছে। কেন তাকে অহহরণ করা হয়েছে তদন্ত করছে পুলিশ।
সরাই এলাকার একাধিক স্থানীয়রা জানান, এলাকায় চলছে পাহাড়ীদের নিরব চাঁদাবাজী। চাঁদা না দিয়ে কেউই কোন ব্যবসা বাণিজ্য করতে পারেনা।

সম্প্রতি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (পাহাড়ী) একটি পক্ষ চাঁদার দাবীতে রাবার বাগান মালিকদের হুমকি দিয়ে আসছে। আর ভূমি বেচাকেনা বন্ধ করার নির্দেশ দিয়েছে।

Exit mobile version