parbattanews

বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস পালিত

পার্বত্য অঞ্চলে নারী কফি চাষি ‘সফলতা পথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) সকালে চিম্বুক সড়কে ১৬ মাইল বাবু পাড়া এলাকায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অ্যাসোসিয়েশন অব ব্যাপ্টিসের পার্টনারশিপ কেমনিক ইন্টারন্যাশনাল সিনিয়র পার্টনারশিপ পরিচালক অনুপ কুমার দাশ।

এর আগে দিবসটি উপলক্ষ্যে র‍্যালি বের করা হয়। অংশ নেন ম্রো সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষ। পরে ইউএসএএইড ও ফিড দ্য ফিউচার বাংলাদেশ হর্টিকালচার, ফ্রুটস, এন্ড নন-ফুড ক্রপস অ্যাক্টিভিটির যৌথ অর্থায়নে এক আলোচনা সভা আয়োজন করা হয়।

বক্তারা বলেন, প্রত্যেকটি কাজের ক্ষেত্রে নারীদের ভূমিকা অপরিহার্য রয়েছে। বর্তমান দেশের প্রেক্ষাপট লক্ষ্যে করলে স্পষ্ট দেখা যায় দেশ চালাচ্ছেন নারীরা। তাছাড়া নারীদের অধিকার আছে স্বাধীনভাবে কথা বলা ও চলাফেরা করা। নারীদের অবদান না থাকলে কোন কিছুই করা সম্ভব নাহ। তাই নারীদের প্রতিটা কাজের ক্ষেত্রে আমাদের গুরুত্ব দিতে হবে।

বক্তারা আরও বলেন, দেশ ও সমাজকে সামনের দিকে এগিয়ে নিতে আমাদের পুরুষদের নারীদের প্রতি সহনশীল হতে হবে। তাহলেই সম্ভব হবে উন্নত সমাজ গঠনের পাশাপাশি নারীদের স্বাবলম্বী করে তুলতে। এসময় পুরুষদের পাশাপাশি নারীদেরকে সমানভাবে মূল্যায়ন করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অ্যাসোসিয়েশন অব ব্যাপ্টিস (কফি প্রজেক্ট) ম্যানেজার বীরেন্দ্র ত্রিপুরা সভাপতিত্বে পার্টনারশিপ কেমনিক ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর মো. জসিম উদ্দিন, কফি প্রজেক্ট এওবি পরিদর্শক সাথাইপ্রু ত্রিপুরা, প্রশিক্ষক তৈদুরাম ত্রিপুরাসহ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Exit mobile version