parbattanews

বান্দরবানে আন্তর্জাতিক স্কাই ম্যারাথন দৌড়ে প্রথম হয়েছেন ফিরোজ এবং মেরুনা

Bandarban pic-1, 23.1

স্টাফ রিপোর্টার:

‘আজ হাঁটবো, কাল দৌড়াবো’ এ স্লোগানকে সামনে রেখে নীল সাগর গ্রুপ বান্দরবানে প্রথম আন্তর্জাতিক স্কাই ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করে। এই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ঢাকার ফিরোজ খান (পুরুষ) এবং বাগেরহাটে মেরুনা আক্তার (নারী)।

শনিবার সকাল আটটায় এভারেস্ট একাডেমি এবং ফর অ্যাডভেঞ্চার’র উদ্যোগে চিম্বুক-রুমা সড়কের রামড়ি পাড়া থেকে ৮.১৩মিনিটে শুরু হয়ে ২১.৫ কিলোমিটার পাহাড়ী পথ দৌড়ে জেলা শহরের স্থানীয় রাজার মাঠে এসে শেষ হয়।

ম্যারাথন দৌড়ে দেশের আটটি বিভাগ থেকে বাছাইকৃত ৮০ জন রানার, ছয়জন বিদেশিসহ স্থানীয় মিলিয়ে প্রায় ২৫০ জন নারী-পুরুষ স্কাই ম্যারাথনে অংশগ্রহণ করেন। ম্যারথন দৌড়ের উদ্বোধন করেন বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফখরুল আহসান। এ সময় পুলিশ সুপার মিজানুর রহমান, পৌর মেয়র ইসলাম বেবী, এভারেষ্ট জয়ী মুছা ইব্রাহীম উপস্থিত ছিলেন।

ফিরোজ খান ২১.৫ কিলোমিটার রাস্তা ১ঘণ্টা ১৭মিনিট এবং মেরুনা ১ঘণ্টা ৪২মিনিট দৌড়ে রাজার মাঠে এসে পৌঁছে প্রথম স্থান অধিকার করেন। ম্যারাথন দৌড়ে পুরুষদের মধ্যে দ্বিতীয় হয়েছেন মো. ফরিদ আহম্মেদ (ময়মনসিংহ), ততৃীয় মো. রফিকুল ইসলাম (বগুড়া)। এবং নারীদের মধ্যে দ্বিতীয় হয়েছেন ইলসি লসেক আর্দুসা হেরেস তেরেসা (নেদারল্যান্ড), তৃতীয় ইশরাত জাহান ইতি বেগম (যশোর)।

বাংলাদেশ এভারেস্ট একাডেমি পরিচালক মুসা ইব্রাহীম বলেন, সমুদ্র পৃষ্ঠ থেকে প্রায় দেড় হাজার ফুট উপরে চিম্বুক-রুমা সড়কের পাহাড়ি রাস্তা রামড়ি পাড়া থেকে ৮টা ১৩মিনিটে নীল সাগর গ্রুপ আন্তর্জাতিক স্কাই ম্যারাথন দৌড় শুরু হয়ে ২১.৫ কিলোমিটার স্থানীয় রাজার মাঠে শেষ হয়। এ আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানের প্রাকৃতিক সৌন্দর্য সারা বিশ্বের কাছে তুলে ধরাই ম্যারাথনের মূল উদ্দেশ্য।

বিকালে চারটায় বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন। বিজয়ী প্রথম পুরস্কার ৩০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ২০ হাজার টাকা এবং তৃতীয় ১৫ হাজার টাকা পাবেন। এছাড়াও অংশগ্রহণকারী ৩০ জন পুরুষ এবং ১০ জন নারীকে পুরস্কৃত করা হবে।

অনুষ্ঠানে পিঠা উৎসব ও আতশবাজি প্রজ্জ্বলনের আয়োজন করা হয়েছে।

Exit mobile version