বান্দরবানে আবদুল কুদ্দুস নয় জাহাঙ্গীর আলমকে বহিস্কার করা হয়েছে- রুহুল কবীর রিজভী

Untitled-1

পার্বত্যনিউজ রিপোর্ট:

বান্দরবানে আবদুল কুদ্দুস নয় জাহাঙ্গীর আলমকে বহিস্কার করা হয়েছে। বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী পার্বত্যনিউজের সাথে আলাপকালে এ খবর নিশ্চিত করেছেন। রিজভী পার্বত্যনিউজকে আরো বলেন, দলীয় শৃংখলা ভঙ্গ এবং দলের স্বার্থ বিরোধী তৎপরতায় লিপ্ত থাকার কারণে বান্দরবান জেলা বিএনপি’র ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে। তার এই বহি:স্কারাদেশের কপি স্কান করে তার সই জালিয়াতি করে সংক্ষুব্ধ পক্ষ আবদুল কুদ্দুসকে বহিস্কারাদেশের জাল চিঠি তৈরী করে শহরে বিতরণ করে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। তিনি আরো বলেন, অচিরেই দলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হবে।

এদিকে পার্বত্যনিউজের স্থানীয় প্রতিনিধি জানিয়েছেন, বান্দরবানে সদর উপজেলা নির্বাচন নিয়ে বিএনপিতে বিরোধ তুঙ্গে। সকালে বিএনপির একাংশের সমর্থীত প্রার্থী বহিস্কার, বিকালে বিএনপি সমর্থীত আরেক প্রার্থী বহিস্কার এ নিয়ে জেলাবাসীর মাঝে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।

দফতর সম্পাদকের দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ৩ মার্চে ইস্যু করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। দলীয় শৃংখলা ভঙ্গ এবং দলের স্বার্থ বিরোধী তৎপরতায় লিপ্ত থাকার কারণে বান্দরবান জেলা বিএনপি’র ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে। এমন একটি প্রেস বিজ্ঞপ্তি মঙ্গলবার সকালে বান্দরবান বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক মজিবুর রশিদ প্রেস বিজ্ঞপ্তি সাংবাদিকদের কাছে দেয়া হয়।

জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশের খবর প্রচারের পরপরই মঙ্গলবার বিকালে এডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরযুক্ত আরো একটি সংবাদ বিজ্ঞপ্তির ফটোকপি জাহাঙ্গীরের সমর্থক হেলাল উদ্দিন সাংবাদিকদের বিলি করে। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থ বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে আবদুল কুদ্দুসকে বহিস্কারের তথ্য জানানো হয়।

তবে উভয় সংবাদ বিজ্ঞপ্তিতে উপজেলা পরিষদ নির্বাচনের বিষয়টি উল্লেখ না করে ‘শৃঙ্খলা ভঙ্গ ও  দলের স্বার্থ বিরোধী তৎপরতায় লিপ্ত থাকার কারণ’ দেখানো হয়েছে।

বিএনপি সুত্র জানায়, বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিএনপির পক্ষ থেকে শ্রমিক নেতা ও বর্তমান চেয়ারম্যান আবদুল কুদ্দুসকে দ্বিতীয়বারের মত মনোনয়ন দিলে জাহাঙ্গীর আলম এর বিরোধীতা করে নিজ মনোনয়নপত্র জমা দেন এবং নির্বাচনী প্রচারণা অব্যাহত রাখায় দু’দিনের সময় দিয়ে গত ২৭ ফেব্রুয়ারি তাকে কারণ দর্শাণোর নোটিশ দেয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বান্দরবান পৌর বিএনপির সাধারন সম্পাদক এবং উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনা কমিটির মুখপাত্র নজরুল ইসলাম জানান, নিজে বহিস্কৃত হবার লজ্জা এড়াতে জাহাঙ্গীর আলমের পক্ষ থেকে ভুয়া এই সংবাদ বিজ্ঞপ্তি ছড়ানো হচ্ছে। তিনি জাহাঙ্গীর আলমের বিভ্রান্তি সম্পর্কে সচেতন থাকার আহবান জানান।

এর আগেও গত ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর বিরুদ্ধে আরো দু’জন বিদ্রোহী প্রার্থী হিসেবে শেষ পর্যন্ত নির্বাচনী লড়াইয়ে ছিল। তাদের বিরুদ্ধে কোন শাস্তির ব্যবস্থা নেয়া হয়নি কেন- জানতে চাইলে নজরুল ইসলাম জানান, এদের কেউই বিএনপির কোন পর্যায়ের পদে না থাকায় বহিস্কারের দরকার হয়নি।

অন্যদিকে জাহাঙ্গীর জানান, বহিস্কারের বিষয়টি মিথ্যাচার। বিএনপি থেকে বহিস্কারের কোন কাগজ-পত্র আমাকে দেয়া হয়নি। আমি কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠি বিষয়ক সদস্য ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক, আমাকে স্বেচ্ছাসেবক দল থেকে বহিস্কার করতে হবে। আমি দল থেকে বহিস্কারের কোন চিঠি পায়নি। তিনি আরো বলেন, বান্দরবানে সরকার বিরোধী আন্দোলনে রাজ পথে থেকেছি। জনগন আমাকে শহীদ জিয়ার সৈনিক হিসেবে চেনে। ১৫ মার্চ জনগন ভোট দিয়ে প্রমান করবে আমি ভুল নাকি অন্যরা ভুল।

উপজেলা নির্বাচনের চট্টগ্রাম বিভাগীয় প্রধান সমন্বয়ক আবদুল্লাহ আল নোমানের পিএস জিয়া উদ্দিন সাঙ্গুকে জানান, বান্দরবানের বিএনপি সমর্থীত প্রার্থী আব্দুল কুদ্দুছকে নয়, বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলমকে বহিস্কার করা হযেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন