parbattanews

বান্দরবানে ইমাম নির্ধারণে দুই ঈদ জামাতে সংঘর্ষের আশঙ্কা

বুাকু

স্টাফ রিপোর্টার :

ঈদের জামাত পরানোর কর্তৃত্ব নিয়ে বান্দরবানে এবার ইমামদের মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে। এই দ্বন্দ্বের কারণে এই প্রথম শহরে দু’টি ঈদের জামাতের আয়োজন করা হয়ছে। এ নিয়ে প্রশাসনের সাথে আজ সোমবার কয়েক দফা বৈঠক হলেও কোন সিন্ধান্ত হয়নি।

এদিকে মুসল্লীদের মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। মুসল্লিদের উদ্যোগে প্রথম ঈদ জামাতের আয়োজন করা হয়েছে কেন্দ্রীয় জামে মসজিদে সকাল আটটায়। কেন্দ্রীয় মসজিদে প্রথম ঈদ জামাত পড়া নিয়ে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। অন্যদিকে জেলা প্রশাসনের পক্ষ হতে সকাল সাড়ে আটটায় ঈদগাহ ময়দানে মূল জামাতের আয়োজন করা হয়েছে। প্রায় একই সময়ে শহরে দু’টি জামাত নিয়ে মুসল্লীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্ট হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ঈদুল ফিতরের জামাতে কেন্দ্রীয় মসজিদের ইমাম আলাউদ্দিন ইমামী নামাজ পরানোর সময় ভুল করায় এবার তাকে বাদ দেয়ার সিন্ধান্ত নেয় আওয়ামী লীগ নেতারা। ঈদ জামাতের প্রস্তুতি সভায় এবার আলাউদ্দিন ইমামীকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিলে মুসল্লীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

মুসল্লীদের অনেকে অভিযোগ করে বলেছেন, জেলা আওয়ামী লীগের বেশ কয়েকজন প্রভাবশালী নেতা ও আওয়ামী লীগপন্থি ইমামদের চাপের মুখে আলাউদ্দিন ইমামীমে বাদ দিয়ে বাজার মসজিদের ইমামকে ঈদুল ফিতরের জামাতের ইমামতি করার সিন্ধান্ত নেয় প্রশাসন।

প্রশাসনের এই সিদ্ধান্তের পর রোববার মুসল্লীদের একাংশ কেন্দ্রীয় জামে মসজিদে আলাদা ঈদ জামাত পরানোর সিদ্ধান্ত নিয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে বলেন, ঈদুল ফিতর জামাত ও অন্যান্য বিষয়ে কমিটির বৈঠকে সিধান্ত নেয়া হয়েছে। এবার বাজার মসজিদের ইমামের নেতৃত্বে ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জামাত বাজার মসজিদে অনুষ্ঠিত হবে।

Exit mobile version