বান্দরবানে উন্নয়ন মেলার উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী

fec-image

বান্দরবানে উদ্বোধন হয়েছে ২ দিনব্যাপী উন্নয়ন মেলা। শনিবার (২৭মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসাকের কার্যালয় চত্বরে এসে শেষ হয়।

পরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নতি ও সম্ভাবনা নিয়ে এক আলোচনা সভায় মিলিত হন অতিথিবৃন্দ। জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ৫০ বছরে বাংলাদেশের এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশে থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ। আর এই মেলার মূল উদ্দেশ্য হচ্ছে দেশের চলমান উন্নয়ন সাফল্যকে জনগণের সামনে তুলে ধরা। পাশাপাশি সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে সরকারের সাফল্য প্রচার এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার বিপিএম, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সিভিল সার্জন ডাঃ অংসুইপ্রু মারমা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ অং চা লু মারমা।

এছাড়াও স্থানীয় সরকার অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান, বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ উদ্দীন, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মং হ্লা চিং মারমা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা কামাল উদ্দীন ভূইয়া, আঞ্চলিক পাসর্পোট অফিসের উপ-সহকারী পরিচালক মো: সাখাওয়াত হোসেনসহ বিভিন্ন সরকারি-বেসরকারী বিভাগের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা মেলার অনুষ্ঠানে অংশ নেন।

এদিকে দুই দিনব্যাপী মেলায় ৫২টি সরকারি-বেসরকারি বিভাগ তাদের কর্মকাণ্ড নিয়ে স্টল দিয়েছে। এখান থেকে চলমান ও ভবিষ্যত কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন