বান্দরবানে এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৯৯০ জন অংশ নিয়েছে

Bandarban Dc pic-9.2.2014
স্টাফ রিপোর্টার:

বান্দরবানে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় ১৭টি কেন্দ্রে ১হাজার ৯শত ৯০ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৯৯৯ জন। এর মধ্য ছাত্র সংখ্যা ১০৬১ জন এবং ছাত্রী সংখ্যা ৯৩৭ জন। পরীক্ষায় অনুপস্থিত ৯ জন।

বান্দরবান সদরে এসএসসি পরীক্ষায় ২টি কেন্দ্রে ১০টি বিদ্যালয়ের ৫৬৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। রবিবার বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ে ৬টি বিদ্যালয়ের ৩০৭ জন এবং বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪টি বিদ্যালয়ের ২৬০ জন ছাত্র-ছাত্রী পরিক্ষায় অংশ নিয়েছে।
বান্দরবান ইসলামিয়া সিনিয়ার মাদ্রাসায় দাখিল পরিক্ষায় ২২ ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্য ১২ জন ছাত্র ১০জন ছাত্রী রয়েছে।
বান্দরবানের বালাঘাটায় টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটে ৫১ জন পরীক্ষার্থীর মধ্য ৪৯ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্য ছাত্র ২৩ এবং ছাত্রী সংখ্যা ২৮ জন।
মেঘলায় টেকনিক্যাল স্কুল ও কলেজে ৯৭ জন পরীক্ষার্থীও মধ্যে ৯৬ জন পরিক্ষায় অংশ নিয়েছে। এর মধ্য ছাত্র ৭১ এবং ছাত্রী ২৬ জন।
মেঘলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে ৯৬ জন পরিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্য ছাত্র ৭৬ এবং ছাত্রী ২০ জন।
লামা উপজেলায় ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় টেকনিক্যাল স্কুল ও কলেজের ১৭ ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্য ছাত্র-১৩ এবং ছাত্রী ৮ জন।
নাইক্ষংছড়ি উপজেলায় ৫টি বিদ্যালয়ের ১৫৬ জন পরীক্ষার্থী নাইক্ষংছড়ি এস এ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ে অংশ নিয়েছে। মদিনাতুল উলুম মডেল ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে ৫টি মাদ্রাসার ১০১জন পরীক্ষার্থীর মধ্য ৯৭ জন অংশ নিয়েছে। এর মধ্য ৪৩জন ছাত্র এবং ৫৮জন ছাত্রী।
লামা উপজেলায় ৩টি কেন্দ্রে এসএসসি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। লামা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২টি বিদ্যালয়ের ৯২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। লামা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২টি বিদ্যালয়ের ১৮৫ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। চাম্বি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯০ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।
রুমা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২ টি বিদ্যালয়ের ৮০ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। আলীকদম উপজেলায় আলীকদম সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩টি বিদ্যালয়ের ১৩৮ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। থানছি উপজেলায় থানছি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এবং রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮৪ জন পরীক্ষার্থীও মধ্য ৮২ জন অংশ নিয়েছে।

প্রসঙ্গত ৯ ফেব্রুয়ারী এসএসসি ও সমমানের পরীক্ষা শরু হয়ে ২০ মার্চ শেষ হবে । পরীক্ষা শেষ হওয়ার ৪৫ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে। আর ফল প্রকাশের সাত দিনের মধ্যে ফল পুনঃনিরীক্ষণের জন্য শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন